Views: 141

জাতীয়

৫০ হাজার টাকার যৌতুক না পেয়ে স্ত্রীকে হত্যা, যুবকের মৃত্যুদণ্ড

ছবি সংগৃহীত

জুমবাংলা ডেস্ক : বরিশালে যৌতুক না পেয়ে নির্যাতন করে স্ত্রীকে হত্যার দায়ে মনির হোসেন (৩০) নামের এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার আসামি মনিরের বাবা-মা ও ভাইকে খালাস দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বরিশাল নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক আবু শামীম আজাদ এ রায় দেন। রায়ের পর মনির হোসেনকে কারাগারে পাঠানো হয়। মনির হোসেন বরিশালের হিজলা উপজেলার বড়জলিয়া ইউনিয়নেরর বাউশিয়া গ্রামের শফি রাঢ়ির ছেলে।


ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী (পেশকার) মো. আজিবর রহমান বলেন, হিজলা উপজেলার বাহেরচর গ্রামের মাকসুদা বেগমের সঙ্গে ২০১০ সালে মনির হোসেনের বিয়ে হয়। বিয়ের সময় মনির হোসেন শ্বশুরবাড়ি থেকে যৌতুক বাবদ নগদ অর্থ ও আসবাবপত্র নেন। বিয়ের এক বছরের মাথায় তাদের এক ছেলেসন্তান হয়।

কিছুদিন পর যৌতুকের দাবিতে স্ত্রী মাকসুদাকে নির্যাতন শুরু করেন। ৫০ হাজার টাকা বাবার বাড়ি থেকে এনে দিতে বলেন মনির হোসেন। সর্বশেষ ২০১৩ সালের ৬ জানুয়ারি রাতে মনির হোসেন ৫০ হাজার টাকা না পেয়ে ক্ষিপ্ত হয়ে মাকসুদাকে মারধর করেন। নির্যাতনে ওই রাতেই মাকসুদার মৃত্যু হয়।

এ ঘটনার পরদিন ৭ জানুয়ারি হিজলা থানায় হত্যা মামলা করেন মাকসুদা বেগমের বড় ভাই মো. অলি উদ্দিন। মামলায় মনির হোসেন ও তার বাবা-মা এবং ছোট ভাইকে আসামি করা হয়। ট্রাইব্যুনাল আটজনের সাক্ষ্যগ্রহণ শেষে মনির হোসেনকে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

চিফ হুইপের নামে ফেসবুক আইডি খুলে প্রতারণা করতেন তিনি

Shamim Reza

সরকারকে টেনে নামাতে গিয়ে রশি ছিঁড়ে পড়ে গেছে বিএনপি : তথ্যমন্ত্রী

Shamim Reza

বাংলাদেশ পাবে ৭ কোটি ভ্যাকসিন

Shamim Reza

কারাভোগের পর ৯ জেলেকে ফেরত দিলো মিয়ানমার

Shamim Reza

ডিসেম্বর থেকে অ্যান্টিজেন পরীক্ষা : সেব্রিনা

Shamim Reza

ঢাকা বোর্ডের নতুন চেয়ারম্যান হলেন অধ্যাপক নেহাল আহমেদ

mdhmajor