অর্থনীতি-ব্যবসা জাতীয় স্লাইডার

৫৩ কোটির মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশন ১৫ কোটি

জুমবাংলা ডেস্ক : এডিস মশা নিধনসহ সারাদেশে মশক নিধনে ৫৩ কোটি টাকা বরাদ্দ দিয়েছে সরকার। এর মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশনের জন্য বরাদ্দ দেয়া হয়েছে ১৫ কোটি টাকা। ঢাকার বাইরের ১০টি সিটি করপোরেশনের জন্য ৮ কোটি টাকা এবং সব পৌরসভার জন্য বরাদ্দ দেয়া হয়েছে ৩০ কোটি টাকা।

বুধবার (৭ আগস্ট) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম এ সব তথ্য জানান।


বৈঠকে মন্ত্রণালয়ের সচিব হেলাল উদ্দিন, ক্লাইমেট চেঞ্জ জার্নালিস্ট ফোরামের সভাপতি কাওসার আহমেদ, সাধারণ সম্পাদক মোতাহার হোসেনসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

তাজুল ইসলাম পানির সঠিক ব্যবহারের ওপর গুরুত্বারোপ করে বলেন, আগামীর সুন্দর বাংলাদেশ গড়তে পানির সুষ্ঠু ব্যবহার অপরিহার্য। তিনি পানির অপচয় রোধে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।

মন্ত্রী আগামীতে পাঠ্য বইয়ে জলবায়ু পরিবর্তনের বিষয়টি অন্তর্ভুক্ত করার কথা জানান।

মশক নিধনের পাশাপাশি জলবায়ু পরিবর্তনের বিষয়ে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়ে তাইজুল ইসলাম বলেন, ডেঙ্গু রোধ সম্মিলিত প্রচেষ্টা ছাড়া সম্ভব নয়। এরইমধ্যে রাজধানীসহ অন্যান্য সিটি করপোরেশন সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে এডিস মশার উৎপত্তিস্থল ধ্বংস করা হচ্ছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

মালদ্বীপ থেকে দেশে ফিরলেন ১৫৭ জন

Saiful Islam

আজ বিশ্ব জনসংখ্যা দিবস

Saiful Islam

বাড়িওয়ালা কেড়েছিল ফার্নিচার, বুড়িগঙ্গা কাড়ল মা-বাবা ও ভাইকে

Shamim Reza

যে ওষুধে করোনায় সুস্থের হার বাড়ছে বাংলাদেশে

Shamim Reza

রোববার থেকে শুরু হচ্ছে হিফজখানার শিক্ষা কার্যক্রম

Saiful Islam

ছবি তোলা ছিলো শাহেদের বউ রিম্মির নেশা

Shamim Reza