Views: 132

বিজ্ঞান ও প্রযুক্তি

৫ ক্যামেরার ফোন আনছে টেকনো


বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : দেশের বাজারে নতুন স্মার্টফোন ‘স্পার্ক ৫ প্রো’ ছাড়তে যাচ্ছে মোবাইল ব্র্যান্ড টেকনো । এই ফোনে উন্নত এআই প্রযুক্তির পাঁচটি ক্যামেরা সংযুক্ত করা হয়েছে বলে জানা গেছে।

টেকনোর পক্ষ থেকে বলা হয়, নতুন আঙ্গিকে ‘স্পার্ক ৫ প্রো’ ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফিকে পরিচয় করিয়ে দেবে। এতে ব্যবহার করা হয়েছে আপগ্রেডেড এআই ক্যামেরা ৩.০ এলগরিদম এবং এআই সিন ডিটেকশন প্রযুক্তি, যার ফলে এর স্পেশাল এআই প্রযুক্তি সম্পন্ন ক্যামেরা ফটোগ্রাফিকে নতুন রূপ দেবে।
এতে রিয়ার ক্যামেরা হিসেবে থাকছে চারটি এইআই ক্যামেরা, যার প্রত্যেকটির রয়েছে আলাদা আলাদা বিশেষত্ব। এগুলো হচ্ছে ডেপথ, প্রাইমারি ক্যামেরা, ম্যাক্রো লেন্স এবং এআই লেন্স।


এছাড়া থাকছে আট মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফোনটিতে থাকছে মোট ছয়টি ফ্ল্যাশ। চারটি রিয়ার ক্যামেরার সঙ্গে আর দুটি থাকছে ফ্রন্ট ক্যামেরার ডুয়েল ফ্ল্যাশ হিসেবে। ৪ সে.মি. দূরত্ব পর্যন্ত ম্যাক্রো ছবি তুলতে সক্ষম এটি। এতে আরোও আছে এআই পোর্ট্রেট মুড।

৪ জিবি র‍্যামের সঙ্গে ৬৪ জিবি রমের সমন্বয়ে তৈরি ফোনটিতে আরো থাকছে HiOS নামের একটি চমৎকার কাস্টমাইজ এন্ড্রয়েড অপারেটিং সিস্টেম।

টেকনো স্পার্ক ৫ প্রো ডিভাইসটিতে রয়েছে একটি ৬.৬ ইঞ্চির ডট-ইন ডিসপ্লে। এতে ব্যবহার করা হয়েছে ৫০০০ এমএএইচ ক্ষমতার শক্তিশালী ব্যাটারি। যার ফলে এখন আর দ্রুত চার্জ শেষ হওয়ার চিন্তা থাকবে না। ফোনটিতে রয়েছে ফোরজি এলটিই নেটওয়ার্ক, ওয়াইফাই/ ব্লুটুথ ৫.০ এবং দুইটি ন্যানো সিম স্লট। ফোনটি দুই রঙে পাওয়া যাবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

হারানো মোবাইল সহজেই খুঁজে পাবেন যেভাবে

rony

এবার ডিজিটাল ব্যবসায় শুল্ক বসাচ্ছে দক্ষিণপূর্ব এশিয়া

azad

উইন্ডোজ সেভেনে বন্ধ হচ্ছে গুগল ক্রোম

Shamim Reza

২ ডিসেম্বর মহাকাশে যাচ্ছে বাংলাদেশের ধনে বীজ

Shamim Reza

মোবাইল টাওয়ার শেয়ারিং কার্যক্রমের উদ্বোধন করলেন টেলিযোগাযোগ মন্ত্রী

mdhmajor

সেবা সম্প্রসারণে টেলিটক-জোবাইক চুক্তি

Saiful Islam