Views: 446

বিজ্ঞান ও প্রযুক্তি

৫ দিন ইন্টারনেটের সমস্যা থাকতে পারে

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : সাবমেরিন ক্যাবলের মেরামতের জন্য আগামী ৫ দিন ইন্টারনেটের গতি কম হতে পারে। ইন্টারনেট সেবাদাতা বিভিন্ন প্রতিষ্ঠান তাদের গ্রাহকদের ই-মেইলের মাধ্যমে এ তথ্য জানিয়েছে। ২৭ অক্টোবর থেকে শুরু করে শনিবার (৩১ অক্টোবর) পর্যন্ত এ মেরামতের কাজ চলবে।


ইন্টারনেট সেবা প্রতিষ্ঠানগুলোর মুখপাত্র প্রতিষ্ঠান আইএসপিএবি’র জেনারেল সেক্রেটারি ইমদাদুল হক গণমাধ্যমকে জানান, কোনো কোনো আইআইজি বিকল্প পথে ভারতের চেন্নাই হয়ে সিঙ্গাপুরের সঙ্গে সংযুক্ত হয়। সেখানে ভারতীয় এয়ারটেলের পরিচালনায় থাকা যে সাবমেরিনটি আছে সেটিই মেরামত করা হচ্ছে। যারা বাংলাদেশে ওই আইআইজি ক্যাবলটি ব্যবহার করেন তারা কিছুটা ধীরগতির মুখে পড়বেন।

তিনি আরো জানান, সি-মি-উই-৪ অনেক সময় মেরামতের প্রয়োজন পড়ে। এ কারণে বিকল্প হিসেবে কেউ কেউ চেন্নাই হয়ে বিকল্প পথে সিঙ্গাপুর যান। সেখানে কিছু কিছু সার্কিট মেরামত হচ্ছে। এতে ঘুরে যেতে হবে। ফলে কেউ কেউ কিছুটা ধীরগতির মুখে পড়তে পারেন। তবে ইন্টারনেট সুবিধা অব্যাহত থাকবে।

উল্লেখ্য বাংলাদেশে ১০ কোটিরও বেশি মানুষ ইন্টারনেট ব্যবহার করেন। করোনা সংকট মোকাবিলা করে দেশের অর্থনীতির স্বাভাবিক গতি ধরে রাখতে সারাবিশ্বই নির্ভর করছে অনলাইন যোগাযোগের ওপর।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ভারতে আরও ৪৩টি অ্যাপ নিষিদ্ধ

Shamim Reza

বিড়ালের ‘ম্যাও’ অনুবাদে আসছে অ্যাপ

Shamim Reza

আকর্ষণীয় দামে স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস২০ এফই

Shamim Reza

বিড়ালের ‘ম্যাও’ অনুবাদ করবে অ্যাপ

Saiful Islam

বিকাশে ২ হাজার টাকা বোনাস পাওয়ার সুযোগ

Saiful Islam

জেনে নিন, ফেসবুক আপনার তথ্য রাখে কোথায়?

Sabina Sami