Views: 182

ক্রিকেট (Cricket) খেলাধুলা

৭০০ মিলিয়নের মেসিকে এবার মাত্র ১৫ মিলিয়নে চায় ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক : ক’টা দিন আগের কথা। লিওনেল মেসিকে কিনতে উঠেপড়ে লেগেছিল ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি। বিশ্বসেরা ফুটবলারের বেতনভাতাসহ সব খরচ মিলিয়ে তৈরি করেছিল ৭৫০ মিলিয়ন ইউরোর বিশাল প্রজেক্ট।

আর্জেন্টাইন মহাতারকার বিনিময়ে প্রয়োজনে নিজেদের সেরা একাদশের ৩ ফুটবলারকে দিয়ে দিতেও রাজি ছিল সিটিজেনরা। তবে সেসব হিসেব নিকেশ শেষ। ক্ষুদে জাদুকরকে তারা এখনো দলে ভেড়াতে উন্মুখ, তবে এতো খরচ আর করতে হবেনা তাদেরকে।

চলতি মৌসুমের শুরুতে মেসি যখন ক্লাব ছাড়তে চেয়েছিলেন, তখন তার রিলিজ ক্লজ ছিল ৭০০ মিলিয়ন ইউরো। এই অর্থ পরিশোধ করা যেকোনো ক্লাবের পক্ষেই কঠিন। বিশেষ করে করোনা পরবর্তী সময়ে আর্থিক অসঙ্গতি সবগুলো ক্লাবেই। এরমধ্যে মেসির এই বিশাল অংকটাকে পুঁজি করেই তাকে আরো একটা মৌসুম আটকে রাখতে পেরেছে বার্সেলোনা।


তবে আগামী মৌসুমে চুক্তির মেয়াদ শেষ হবে তার। সে হিসেবে বার্সায় এটিই মেসির শেষ মৌসুম। ফলে আগামী মৌসুম থেকে থাকছেনা তার রিলিজ ক্লজের হিসেবও। অর্থাৎ মেসি হয়ে যাচ্ছেন ফ্রি। তাকে কিনতে হলে বার্সাকে কোনো মূল্য পরিশোধ করতে হবেনা। সেই সুযোগটি এবার নিতে চায় ম্যানসিটি।

তবে তার জন্য আগামী মৌসুম পর্যন্তও অপেক্ষা করতে রাজি নয় সিটিজেনরা। আগামী জানুয়ারিতে ২য় দফা ট্রান্সফার সিজন শুরু হলে তখনই ক্ষুদে জাদুকরকে দলে ভেড়াতে চায় সিটি। সেজন্যে প্রয়োজনে বার্সেলোনাকে ১৫ মিলিয়ন ইউরো অফার করবে তারা। ইউরোপিয়ান গণমাধ্যমগুলোতে এখন এমন খবর।

যাই হোক, মেসি আর ক’দিন থাকবেন বার্সায় সেটি কেবল তিনিই জানেন। ক্লাবের সঙ্গে চুক্তি বাড়াতে এখনো রাজি হননি তিনি। এখনো ক্লাব ছাড়ার সিদ্ধান্তেই অটল আছেন তিনি। তবে ক’দিন আগে তার দীর্ঘদিনের বন্ধু ও সতীর্থ লুইস সুয়ারেজ জানিয়েছিলেন, বার্সেলোনার ক্লাব কমিটিতে পরিবর্তন আসলে থেকেও যেতে পারেন মেসি।

ক্লাবের সেই কাঙ্খিত নির্বাচন আগামী মার্চে। তার আগেই ম্যানসিটির এমন প্রস্তাবের ফলাফল কি হবে কে জানে!


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

হার্টে অস্ত্রোপচার, কপিল দেবের অবস্থা স্থিতিশীল

Sabina Sami

ফের বড় হারের লজ্জা পেল ধোনী

globalgeek

জিম্বাবুয়ে দলে করোনার হানা, আক্রান্ত দুই ক্রিকেটার

Sabina Sami

আলিসন-জেসাসকে দলে ভিড়িয়ে শক্তি বাড়ালো ব্রাজিল

Sabina Sami

ক্রিকেটার সানজিদার গায়ে হলুদের ছবি বিশ্ব মিডিয়ায়

mdhmajor

টেস্ট চ্যাম্পিয়নশিপের সময় বাড়িয়ে স্থগিত হওয়া সিরিজগুলো আয়োজন করুক আইসিসি : মিসবাহ

Mohammad Al Amin