Views: 751

ক্রিকেট (Cricket) খেলাধুলা

৯ দল নিয়ে আয়োজন করা হবে আইপিএলের ১৪তম আসর!


স্পোর্টস ডেস্ক: ভারতে করোনার অতিমারীতে এবারের আইপিএল হবে কিনা তা নিয়ে সংশয় কাটছিল না। অবশেষে সংযুক্ত আরব আমিরাতে জৈব সুরক্ষায় মাত্র তিনটি স্টেডিয়ামে সফলভাবে শেষ হলো ভারতের এই ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টটি।


পঞ্চমবারের মতো শিরোপার স্বাদ পেল মুম্বাই ইন্ডিয়ানস। আর আইপিএলের ১৩তম আসর শেষ হতে না হতেই ২০২১ সালের আসর নিয়ে আলোচনায় ব্যস্ত হয়ে গেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলে আগামী বছরের এপ্রিল-মে মাসে ভারতের মাটিতেই আইপিএলের ১৪তম আসরের আয়োজন করতে চায় সৌরভ গাঙ্গুলির নেতৃত্বাধীন বিসিসিআই।

এ আলোচনার মধ্যেই বাতাসের গুঞ্জন– আট দলের জায়গায় ২০২১ আইপিএল হতে পারে ৯ দলের। গুজরাট থেকে নতুন ফ্র্যাঞ্চাইজি দল খেলতে পারে সামনের আসরে। সেই ফ্র্যাঞ্চাইজির হোমগ্রাউন্ড হতে পারে মোতেরা।

উল্লেখ্য, ২০১৬ ও ২০১৭- এ দুই মৌসুমে চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালস নির্বাসিত থাকাকালীন গুজরাট লায়ন্স ও রাইজিং পুনে সুপার জায়ান্ট নামে দুটি দল আইপিএলে খেলেছিল। সেখান থেকে গুজরাটের দলকে টুর্নামেন্টে অংশ নেয়ারও পরিকল্পনা চলছে।

তথ্যসূত্র: দ্য হিন্দু, আনন্দবাজার পত্রিকা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ক্লাব ও জাতীয় দলের হয়ে যে রেকর্ড ছুঁয়েছেন রোনালদো

azad

বাংলাদেশ-উইন্ডিজ ওয়ানডে সিরিজ শুরু হবে সকালে

Saiful Islam

সিডনিতে বর্ণবাদের ঘটনায় উত্তাল ভারত, ক্ষমা চাইলো অস্ট্রেলিয়া

Saiful Islam

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পেরে উচ্ছ্বসিত টাইগাররা

Saiful Islam

দুর্ঘটনায় আহত শোয়েব মালিক

Shamim Reza

সকালে শুরু হবে বাংলাদেশ-উইন্ডিজের মধ্যকার ওয়ানডে সিরিজ

Mohammad Al Amin