Views: 684

প্রবাসী খবর

‘‌দেশে কুকুর নিধনের চেয়ে ধর্ষক নিধন জরুরি’


ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবিতে প্রতিবাদ ও মানববন্ধন করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসীরা। ২৯ সেপ্টেম্বর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় এই সভার আয়োজন করে নিউইয়র্কের ক্ষুব্ধ সচেতন প্রবাসীরা।

এসময় দেশে কুকুর নিধনের চেয়ে ধর্ষক নিধন জরুরি বলে জানান লেখক আসলাম আহমাদ খান।

সভার সমন্বয়কারী তোফাজ্জল লিটন এর সঞ্চালনায় বক্তাগণ বলেন, ‘ধর্ষণের বিচার না হওয়ায় বাংলাদেশে ধর্ষণের ঘটনা বেড়ে যাচ্ছে। তাই ধর্ষণের এমন দৃষ্টান্তমূলক শাস্তি দিবে হবে যেনো কেউ ধর্ষণের সাহস না পায়। প্রত্যেকে নিজের জায়গা থেকে প্রতিবাদ সমাবেশ না করতে পারলেও যেনো সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ অব্যাহত রাখতে হবে। মনোভাবের এবং অপরাধীদের প্রতিহত করতে আহ্বান জানান বক্তারা।

সাপ্তাহিক পরিচয় পত্রিকার সংবাদিক নাজমুল আহসান তার বক্তব্যে বলেন, যারা দৃষ্টি দিয়ে, গালাগাল করে এবং অশালীন অঙ্গভঙ্গী করে নারীদের মানসিক ভাবে ধর্ষণ করে তাদের বিরুদ্ধেও প্রতিরোধ গড়ে তুলতে হবে। সব দেশেই ধর্ষণ হয় স্বরাষ্ট্র মন্ত্রীর এমন বক্তব্য অপরাধীদের উৎসাহিত করতে পারে।


নাগরিক আন্দোলনের একটিভিস্ট মুজাহিদ আনসারি বলেন, যারা ইনিয়ে বিনিয়ে ধর্ষকদের সমর্থনে কথা বলে, পোশাকে দায়ী করে ধর্ষকদের বাঁচাতে চায় তাদের বিরুদ্ধেও সোচ্চার হতে হবে। বাংলাদেশের প্রত্যেকটি ধর্ষণ ঘটনার সুষ্ঠূ ও সর্বোচ্চ বিচার দাবি করছি আমরা।

সাংবাদিক ও গীতিকার দর্পণ কবীর বলেন, এই বৈরী আবহওয়ায় আমরা এখানে ২৫/৩০ জন উপস্থিত হলেও আমি মনে করি এখানে পুরো বাংলাদেশ। সব বিষয়ে কেনো প্রধানমন্ত্রীকেই হস্তক্ষেপ করতে হবে ? অন্যান্য মন্ত্রী এমপি কী করেন ? অপরাধীদের সামাজিক ভাবে বয়কট করতে হবে।

নিউইয়র্ক শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মণিকা রায় বলেন, দেশের প্রধান মন্ত্রী এবং অনেক গুরুত্বপূর্ণ অবস্থায় নারী নেত্রীরা আছেন । অথচ সারা দেশে ক্রমাগত ধর্ষণ বেড়েই চলেছে। আমি তাদের সর্বোাচ্চ শাস্তি দাবি করছি।

লেখক ও ছড়াকার ইশতিয়াক রুপু বলেন, নিজেদের ফেসবুকের মাধ্যমে দুর্বার আন্দোলন গড়ে তুলতে পারি আমরা প্রতি মূহূর্তে। এই অপরাধূদের সামাজিক ভাবেও মোকাবেলা করবে হবে।

আবৃত্তি শিল্পী কান্তা কাবির বলেন, ধর্ষণের হওয়া উচিৎ মৃর্তৃদন্ড। এদিকে লেখক আসলাম আহমাদ খান বলেন, দেশে কুকুর নিধনের চেয়ে ধর্ষক নিধন জরুরি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

সিঙ্গাপুরে সন্ত্রাসবাদের অভিযোগে গ্রেপ্তার তরুণের তথ্য চাইবে বাংলাদেশ

Shamim Reza

সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশির মৃত্যু

Saiful Islam

দক্ষিণ সুদানে ‘জাতিসংঘ মেডেল’ পেলেন ৮৬১ জন বাংলাদেশি শান্তিরক্ষী

mdhmajor

প্রবাসীদের সুখবর দিল কুয়েত

Shamim Reza

ফ্রান্সবিরোধী পোস্ট দেয়ায় সিঙ্গাপুর থেকে ১৫ বাংলাদেশি বহিষ্কার

Sabina Sami

ফ্রান্সবিরোধী পোস্ট করে সিঙ্গাপুরে বিপদে বাংলাদেশীরা

globalgeek