Views: 86

Coronavirus (করোনাভাইরাস) জাতীয়

‌‌‌‘সুরক্ষা’য় নিবন্ধন ছাড়া টিকা নয়


জুমবাংলা ডেস্ক : ডিজিটাল ব্যবস্থাপনা ‘সুরক্ষা’য় অনলাইনে নিবন্ধন ছাড়া কাউকে টিকা দেওয়া হবে না। সোমবার বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে কোভিড-১৯ টিকা সংক্রান্ত অনলাইন নিবন্ধনবিষয়ক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য দেওয়া হয়।

দেশে আগামী বুধবার করোনা টিকার কার্যক্রম উদ্ধোধন করা হবে। ওইদিন বেলা সাড়ে ৩টায় এ কর্মসূচি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে মোট ২০ জনকে টিকা দেওয়া হবে। কুর্মিটোলা জেনারেল হাসপাতালে প্রথম পাঁচজনের টিকা দেওয়ার সময় প্রধানমন্ত্রী অনলাইন প্ল্যাটফরমের মাধ্যমে যুক্ত থাকবেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ‘সুরক্ষা’য় অনলাইনে নিবন্ধনের বিভিন্ন দিক তুলে ধরেন।

প্রেস ব্রিফিংয়ে অনলাইনে সংযুক্ত হয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস কোভিড টিকা ম্যানেজমেন্ট সিস্টেম ‘সুরক্ষা’র সঙ্গে সম্পৃক্তদের ধন্যবাদ জানান।

তিনি বলেন, ভারতের বাইরে সবচেয়ে স্বল্পমূল্যে বাংলাদেশ টিকা পাচ্ছে। ব্রিফিং সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। ব্রিফিংয়ে অনলাইন নিবন্ধন প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হয়।


সোমবার বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত সভা শেষে যুগান্তরকে স্বাস্থ্য অধিদপ্তরে মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন উদ্বোধনী অনুষ্ঠান সংক্ষিপ্ত হবে। প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন, বক্তব্য দেবেন শুধু স্বাস্থ্যমন্ত্রী।

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে আয়োজিত এই টিকাদান অনুষ্ঠান বাংলাদেশ টেলিভিশন সরাসরি সম্প্রচার করবে। অন্যান্য বেসরকারি টিভি চ্যানেলকে বিটিভি থেকে অনুষ্ঠান ধারণ করে প্রচার করতে হবে।

এ সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক (সার্জারি) ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ডিজিটাল টিকা ম্যানেজমেন্ট সিস্টেম ‘সুরক্ষা’-তে অনলাইনে নিবন্ধন ছাড়া টিকা দেওয়া হবে না। নিবন্ধনের বাইরে টিকা দেওয়াকে আমরা নিরুৎসাহিত করছি। আমাদের এই ডেটাগুলো সংরক্ষণ করতে হবে, অ্যানালাইসিস করতে হবে। অনলাইনের এই তথ্যগুলো পরবর্তী সময়ে অনেকগুলো কাজে আমাদের লাগাতে হবে।

কেন্দ্র পরিবর্তন করে টিকা দেওয়ার সুযোগ থাকছে না জানিয়ে স্বাস্থ্যের ডিজি বলেন, নিবন্ধন অনুযায়ী আমরা কেন্দ্রে টিকা পাঠাব। সেক্ষেত্রে কেন্দ্র পরিবর্তন করে টিকার সুযোগ দিলে অনেক টিকা নষ্ট হবে। নির্ধারিত তারিখ ও কেন্দ্র অনুযায়ী টিকা গ্রহণের অনুরোধ করেন ডা. এবিএম খুরশীদ আলম।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

শুধু ডিগ্রি দেয়া বিশ্ববিদ্যালয়ের কাজ নয় : শিক্ষামন্ত্রী

Shamim Reza

শেখ হাসিনার কারণে দেশের মানুষ সম্পদে পরিণত হয়েছে : এলজিআরডি মন্ত্রী

azad

সংবাদ সম্মেলনের শুরুতেই জাতিকে সুখবর দিলেন প্রধানমন্ত্রী

mdhmajor

যে সুখবর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুরু

rony

করোনায় দ্বিগুণেরও বেশি মৃত্যু কমেছে

rony

২০ বছর পর আরিচা-কাজিরহাট নৌরুটে ফেরি চলাচল শুরু

Saiful Islam