in

বাউবি’র বিএ-বিএসএস পরীক্ষা শুরু আগামীকাল

 

জুমবাংলা ডেস্ক: বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) পরিচালিত ব্যাচেলর অব আর্টস ও ব্যাচেলর অব সোশ্যাল সায়েন্স (বিএ/বিএসএস) ২০১৯ সালের পরীক্ষা আগামীকাল ২৪ সেপ্টেম্বর, শুক্রবার থেকে শুরু হচ্ছে।

কোভিড-১৯ অতিমারির কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলার সাথে-সাথেই এ পরীক্ষাটি স্বল্পতম সময়ের মধ্যেই শুরু হতে যাচ্ছে।

দেশের বিভিন্ন  জেলা ও উপজেলা পর্যায়ে সরকারি ও বেসরকারী কলেজে মোট ৩২৩ টি পরীক্ষা কেন্দ্রে সিমেস্টার ভিত্তিক এ পরীক্ষায় সর্বমোট ৩ লাখ ৮৭ হাজার ৫ শত ৯৫ জন শিক্ষার্থীর মধ্যে ২ লাখ ২৫ হাজার ৩৯০ জন ছাত্র এবং ১ লাখ ৬২ হাজার ২০৫ জন ছাত্রী অংশগ্রহণ করবে।

প্রশাসনের সহযোগিতায় নকলমুক্ত পরিবেশে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা গ্রহণের জন্য ব্যবস্থা নিয়েছে। বিশ্ববিদ্যালয় হতে ভিজিল্যান্স টিম প্রেরণ, স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার্থীদের পরীক্ষায় অংশ নেয়াকে বাধ্যতামূলক করা হয়েছে। এ পরীক্ষা শুক্রবার ও শনিবার দিনগুলিতে সকাল ও বিকেলে অনুষ্ঠিত হবে। ৮ জানুয়ারি ২০২২ তারিখ পরীক্ষা শেষ হবে বলে জানিয়েছেন বাউবি’র তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক মো. আবুল কাসেম শিখদার। সূত্র: বাসস