Views: 578

Tech Product Review বিজ্ঞান ও প্রযুক্তি

facebook.com.bd কিনে বিপদে বাংলাদেশী


ফেসবুক ডটকম ডটবিডি (facebook.com.bd) নামে বিটিসিএল থেকে ডোমেইন বরাদ্দ নেয়ায় এস কে শামসুল আলম নামে এক ব্যক্তির বিরুদ্ধে ৫০ হাজার ইউএস ডলার (৪৪ লাখ টাকা) ক্ষতিপূরণ চেয়ে মামলা করেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কর্তৃপক্ষ।

রোববার (২২ নভেম্বর) ফেসবুকের পক্ষ থেকে নিয়োগকৃত আইনজীবী এস এম আরিফুল ইসলাম ঢাকা জেলা জজ আদালতে এ মামলা করেন। মামলা নম্বর- ৪১/২০২০। আগামী ১ ডিসেম্বর কোর্ট ফি দাখিল করা হবে।


আরিফুল ইসলাম জানান, বিষয়টি নজরে আসার পর এটি বন্ধ করার জন্য বিটিসিএল ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে আমার সিনিয়র নোটিশ দেন। কিন্তু তারা ডোমেইনটি এখনও বন্ধ করেনি। বরং ডোমেইনটি বিক্রির জন্য ওই ব্যক্তি বিজ্ঞাপন দিয়েছে। ডোমেইনটির দাম নির্ধারণ করেছে ৬ মিলিয়ন ইউএস ডলার।

তিনি বলেন, ফেসবুকের পক্ষ থেকে ওই ওয়েবসাইট বন্ধে একাধিকবার লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। কিন্তু সেটা বন্ধ না করায় মামলা করেছে ফেসবুক। মামলায় ডোমেইনটির ওপর স্থায়ী নিষেধাজ্ঞা চাওয়ার পাশাপাশি ৫০ হাজার ইউএস ডলার ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

সেবা সম্প্রসারণে টেলিটক-জোবাইক চুক্তি

Saiful Islam

আন্তর্জাতিক ভ্রমণের জন্য কিউআর কোড ব্যবহার করবে চীন!

Mohammad Al Amin

বন্ধ হচ্ছে লাখ লাখ মোবাইল ফোন

Shamim Reza

যেভাবে ইউরোপ হবে বিশ্বের ‘শীর্ষ তথ্য-মহাদেশ’

azad

অবৈধ মোবাইল বন্ধের বিষয়ে ৬ প্রশ্নের উত্তর বিটিআরসির

Saiful Islam

কুবি শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ই-মেইল কার্যক্রমের উদ্বোধন

Sazzad