Views: 126

আন্তর্জাতিক

অনলাইনে ক্লাস চলার সময় ছাত্রীর বাসায় ডাকাতি (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক : করোনায় বাড়ি থেকে কাজ বা পড়াশোনা করার অনেক অদ্ভুত পরিস্থিতির ছবি-ভিডিও সামনে এসেছে। তবে অনলাইন ক্লাস চলতে চলতে কোনও ছাত্রীর বাসায় ডাকাতির ঘটনা এর আগে সামনে আসেনি। এমনই এক ঘটনা এবার সামনে এল। অনলাইন ক্লাস চলার সময় ডাকাতির সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়ে গিয়েছে। খবর- আনন্দবাজার পত্রিকা।


ঘটনাটি দক্ষিণ আমেরিকার ইকুয়েডরের আমবাটো শহরের। গত ৪ সেপ্টেম্বর একটি স্কুলের ইংরেজির ক্লাস চলছিল অনলাইনে। জুম অ্যাপের মাধ্যমে শিক্ষকসহ মোট ২৫ জন ছিলেন অনলাইন ক্লাসে। হঠাৎ দেখা যায়, একটি স্ক্রিনে মারিয়া নামের এক ছাত্রী মুখ ঘুরিয়ে পিছনের দিকে দেখছে। তার ঘরে তখন মুখ ঢেকে কয়েকজন ঢুকে ডাকাতি শুরু করে। দামি জিনিসপত্র, টাকা পয়সা যা আছে দিয়ে দেওয়ার জন্য ভয় দেখাতে থাকে ডাকাতরা। এ দৃশ্য দেখে বাকি শিক্ষার্থীরা ও শিক্ষক হতভম্ব হয়ে যান।

ভিডিওতে দেখা যাচ্ছে, কিছুক্ষণ পরেই ডাকাতরা ল্যাপটপের স্ক্রিনটি নামিয়ে দেয়। ফলে আর কিছুই দেখা যায়নি। কিন্তু ততক্ষণে অন্যরা বুঝে গিয়েছে, ওই ছাত্রীর বাসায় ডাকাতি হচ্ছে। তারা নিজের মধ্যে কথা বলতে থাকে, ওই ছাত্রীর বাড়ির ঠিকানা কেউ জানে কি-না। পরে ঠিকানা খুঁজে পুলিশকে খবরও দেওয়া হয়।

পুলিশ জানায়, ঘটনাস্থলে পৌঁছনোর আগেই দুষ্কৃতীরা একটি গাড়িতে করে পালিয়ে যায়। তবে পুলিশ তল্লাশি চালিয়ে তাদের ধরে ফেলে। দুষ্কৃতীদের কাছ থেকে উদ্ধার হয় খোয়া যাওয়া নগদ চার হাজার ডলার (প্রায় ২ লাখ ৯৬ হাজার টাকা), দু’টি বন্দুক, একটি ধারালো অস্ত্র, দু’টি মোবাইল ফোন, একটি ল্যাপটপ এবং একটি ভিডিও গেম কনসোল। এই ঘটনায় চার দুষ্কৃতীকে গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ভারতে অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের সব কার্যক্রম স্থগিত

Shamim Reza

বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় ৩০ সেপ্টেম্বর, সুবিচারের আশায় মুসলিমরা

Shamim Reza

স্ত্রীর সঙ্গে ঝগড়া, রাগ করে মোবাইল টাওয়ারে চড়ে বসলেন স্বামী!

rony

মৃত্যুর পরেও জনগণ বিপুল ভোট দিয়ে মেয়র বানালেন তাঁকে

rony

ক্রমেই ভয়াবহ রূপ নিচ্ছে আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ, নিহত বেড়ে ৯৫

Shamim Reza

মিয়ানমার ও পাকিস্তান থেকে পেঁয়াজ আমদানি

azad