Views: 404

আন্তর্জাতিক

অবশেষে বাইডেনকে অভিনন্দন জানালেন চীনের প্রেসিডেন্ট


আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন হয় গত ৩ নভেম্বর। এতে প্রাথমিকভাবে জয়ী হন ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন। এরপর বিশ্বের বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান বাইডেনকে অভিনন্দন জানান। কিন্তু এতে বিরত ছিলেন চীনের প্রেসিডেন্ট চীনের প্রেসিডেন্ট শি জিনপিং।


কিন্তু নির্বাচনের ২২ দিন পর অবশেষে বাইডেনকে অভিনন্দন জানালেন তিনি। বুধবার চীনের রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা শিনহুয়ার খবরে এই অভিন্দনের কথা জানানো হয়।

জো বাইডেনকে অভিনন্দন জানিয়ে চীনের প্রেসিডেন্ট দুই দেশের মধ্যে সুস্থ ও স্থিতিশীল সম্পর্কোন্নয়ের আশাবাদ ব্যক্ত করেন। অভিনন্দন বার্তায় শি জিনপিং বলেন, শুধু দুই দেশের মানুষই আমাদের মধ্যকার স্থিতিশীল সম্পর্কের ব্যাপারে আগ্রহী নয়; আন্তর্জাতিক সম্প্রদায়ও আমাদের এমন সম্পর্ক প্রত্যাশা করে।

বিজয়ী হিসেবে ঘোষিত হলেও কয়েক দিন নীরব থেকে গত ১৩ নভেম্বর চীনের পক্ষে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় অভিনন্দন জানানোর পর অবশেষে আজ দেশটির প্রেসিডেন্ট অভিনন্দন জানালেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

দক্ষিণ চীন সাগরে সামরিক মহড়ার ঘোষণা চীনের

azad

রুশ পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করলেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী

azad

ভারতের প্রজাতন্ত্র দিবস প্যারেডে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর অংশগ্রহণ

mdhmajor

মেক্সিকোয় করোনায় মৃতের সংখ্যা ১ লাখ ৫০ হাজার ছাড়ালো

azad

দিল্লিতে ঢুকতে গিয়ে পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ কৃষকদের

Shamim Reza

বেপরোয়া আচরণ করছে চীনা বিমানবাহিনী, অভিযোগ তাইওয়ানের

Shamim Reza