Views: 693

আন্তর্জাতিক

অভিনেতা বিবেকের মৃত্যু নিয়ে যা বললেন মোদি

আন্তর্জাতিক ডেস্ক : করোনা টিকা নেয়ার পর হৃদরোগে আক্রান্ত হয়ে মৃতুবরণ করেছেন জনপ্রিয় তামিল অভিনেতা বিবেক। তার মৃত্যুতে শোক প্রকাশ করে টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

টুইটবার্তায় মোদি বলেন, ‘বিশিষ্ট অভিনেতা বিবেকের অকাল মৃত্যুতে অগণিত মানুষ শোকস্তব্ধ। তার কৌতুক সৃজন এবং বুদ্ধিদীপ্ত সংলাপ মানুষকে আনন্দ দিয়েছে। তার চলচ্চিত্র এবং তার জীবন, উভয় ক্ষেত্রেই তার দর্শন প্রকাশ পেয়েছে। তিনি যে পরিবেশ ও সমাজের বিষয়ে সচেতন ছিলেন, তা স্পষ্ট। তার পরিবার, বন্ধু এবং অনুরাগীদের প্রতি সমবেদনা জানাই। ওঁ শান্তি’।

এদিকে ভারতের অস্কারজয়ী সুরকার এ আর রহমান টুইটবার্তায় বলেছেন, ‘ভাবতে পারছি না আপনি আমাদের ছেড়ে চলে গেলেন। আপনার আত্মা শান্তি পাক। বহু দশক ধরে আমাদের বিনোদনের রসদ জুগিয়েছেন। সেই স্মৃতি আমাদের সঙ্গে থেকে যাবে’।

প্রসঙ্গত, অভিনেতা বিবেক শনিবার ভোর ৪টা ৩৫ মিনিটে চেন্নাইয়ের বেসরকারি হাসপাতালে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

খবরে বলা হয়, বৃহস্পতিবার করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ভ্যাকসিনের গুরুত্ব সম্পর্কে জনসচেতনতা তৈরিতে প্রচারণা চালিয়েছিলেন। করোনাভ্যাকসিন নেয়ার পর তিনি সাংবাদিকদের বলেছিলেন, করোনাভ্যাকসিন নিয়ে নানা গুজব ছড়িয়ে আছে। বলা হচ্ছে, সরকারি হাসপাতালে গরিব মানুষ যায়, তাই সরকারি হাসপাতালে দেয়া করোনা টিকা নিয়ে অনেকেই সন্দেহ প্রকাশ করেছেন। বিভিন্ন পার্শ্বপ্রতিক্রিয়ার আশংকা করছেন। আমি সকল গুজবের অবসান ঘটাতে চাই। আমি চাই মানুষ দেখুক ভ্যাকসিন নিলে কোনো ক্ষতি হয় না, এতে কোনো ঝুঁকি নেই। এটা আমাদের সুরক্ষা দেয়।

জিনিউজের খবরে বলা হয়, বৃহস্পতিবার ওমানদুরার সরকারি হাসপাতালে করোনা টিকার প্রথম ডোজ নেন তিনি। শুক্রবার সকালে বুকে ব্যাথা অনুভব করেন। হার্ট অ্যাটাক হলে তড়িঘড়ি তাকে হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা হয়।

অভিনেতার ব্যক্তিগত জনসংযোগ কর্মকর্তার বরাত দিয়ে জিনিউজ জানায়, শুক্রবার সকালে হঠাৎই জ্ঞান হারান বিবেক। এরপর অ্যাঞ্জিওপ্লাস্টিও করা হয়। আইসিইউ তে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাঁকে। কিন্তু শেষরক্ষা হল না। শনিবার ফের হার্ট অ্যাটাক হয়। অবশেষে এদিন ভোরে শেষনিঃশ্বাস ত্যাগ করেছেন।

প্রসঙ্গত, প্রখ্যাত পরিচালক কে বালাচান্দেরের হাত ধরে সিনেমাজগতে পথ চলা শুরু হয়েছিল বিবেকের। শুরুতে তামিল সিনেমায় বিভিন্ন ছোটো চরিত্রে দেখা যেত বিবেককে। নব্বইয়ের দশকের শেষে কমেডিয়ান হিসেবে জনপ্রিয়তা অর্জন করেন। ২০০৯ সালে পদ্মশ্রী সম্মানে ভূষিত হন বিবেক।

Share:



আরও পড়ুন

‘ইসরাইলের দিকে বন্ধুত্বের হাত বাড়ালে তার অপরাধের মাত্রা বেড়ে যায়’

azad

গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৯২

azad

কর্মীর সঙ্গে শারীরিক সম্পর্ক, বোর্ড থেকে পদত্যাগে বাধ্য হন বিল গেটস

rony

নিরাপত্তা পরিষদে ফিলিস্তিন বিষয়ক বৈঠক ফের ব্যর্থ

azad

মুম্বাই বিমানবন্দর ৩ ঘণ্টা বন্ধ ঘোষণা

azad

ইসরায়েলের রক্ষাকর্তা ‘আয়রন ডোম’, ঠেকাচ্ছে হামাসের পাল্টা আক্রমণ

mdhmajor