Views: 78

আন্তর্জাতিক খেলাধুলা

অলিম্পিক পেছানোয় জাপানের আকাশচুম্বী ক্ষতি


স্পোর্টস ডেস্ক: বিশ্ব ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় আয়োজন অলিম্পিক গেমস ২০২০ সালের জুলাই মাসে হওয়ার কথা ছিল। এবারের আয়োজন ছিল সূর্যোদয়ের দেশ জাপানে। কিন্তু মরণঘাতী করোনাভাইরাসের মহামারিতে সবকিছু পাল্টে গেল। সময়সূচি পাল্টে ২০২১ সালের জুলাই মাসে আয়োজিত হবে এই আসর। এর ফলে তাদের গুণতে হচ্ছে আকাশচুম্বী ক্ষতি।


জানা যায়, অলিম্পিক আসরের ১২৪ বছরের ইতিহাসে প্রথমবারের মতো এক বছরের জন্য পিছিয়ে যাওয়ার কারণে জাপানকে গুনতে হচ্ছে ২.৮ বিলিয়ন ডলার। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ২৩ হাজার কোটি টাকার (২,৩৭,৪১,৫৯,৭৬,০০০) বেশি। গত শুক্রবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন জাপানের অলিম্পিক আয়োজক কমিটি।

বিবৃতিতে বলা হয়, আকাশচুম্বী এই অর্থের দিতে হচ্ছে টোকিও মেট্রোপলিটন সরকার, আয়োজক কমিটি ও জাপানিজ সরকার। এরমধ্যে টোকিও মেট্রোপলিটন সরকার দিচ্ছে ১২০ বিলিয়ন, আয়োজক কমিটি ১০৩ বিলিয়ন ও জাপানিজ সরকার দেবে ৭১ বিলিয়ন ইয়েন।

এর আগে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি জানিয়েছে, মহামারির কারণে অলিম্পিক গেমস পেছানোয় যে বাড়তি খরচ হয়েছে তার ক্ষতিপূরণ হিসেবে তারা দেবে ৬৫০ মিলিয়ন ডলার বা সাড়ে ৫ হাজার কোটি টাকা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

৩৩৮ রানে অলআউট অস্ট্রেলিয়া

Sabina Sami

ফর্মে ফিরেই সেঞ্চুরি হাঁকালেন স্মিথ

Sabina Sami

‘দারুন দৃশ্য’: ক্যাপিটলে হামলার ঘটনায় চীনের পাল্টা জবাব

Shamim Reza

ফেসবুক ও ইনস্টাগ্রামে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ হচ্ছেন ট্রাম্প

Shamim Reza

সীমান্তে উত্তেজনার মধ্যেই ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল পাকিস্তান

Shamim Reza

ট্রাম্পের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

Shamim Reza