আন্তর্জাতিক

অল্প বয়সী নারীদের অর্ধেকই যৌন জীবনে অতৃপ্ত : গবেষণা

আন্তর্জাতিক ডেস্ক : অস্ট্রেলিয়ার অল্প বয়সী নারীদের অর্ধেকই যৌন জীবনে অতৃপ্ত থাকেন বলে এক গবেষণায় উঠে এসেছে। দেশটির মোনাশ ইউনিভার্সিটির করা এই গবেষণায় দেখা যায়, অস্ট্রেলিয়ার প্রতি পাঁচ জন নারীর একজনই যৌন জীবনে অতৃপ্ততায় ভোগেন।

তাদের গবেষণায় ১৮ বছরে থেকে ৩৯ বছর বয়সী নারীদের যৌন জীবনে আসল চিত্র উঠে এসেছে। মোনাশ ইউনিভার্সিটির নারী স্বাস্থ্য গবেষণা কার্যক্রমের আওতায় এই গবেষণা কার্যক্রম চালানো হয়। আজ রবিবার আন্তর্জাতিক জার্নাল ফার্টিলিটি অ্যান্ড স্ট্রিলিটিতে তাদের গবেষণার ফল প্রকাশিত হয়।

গবেষণার ফলে দেখা যায়, শতকারা ৫০ দশমিক দুই শতাংশ নারীরা যৌন-সম্পর্কিত ব্যক্তিগত সমস্যায় ভোগেন। তারা যৌন জীবন নিয়ে বিব্রত বোধ করেন, কেই আবার যৌনতা নিয়ে চাপ সহ্য করেন। আবার কেউ অতৃপ্ততায় ভোগেন।

মোনাশ ইউনিভার্সিটির উমেন’স হেলথের প্রফেসর সুসান ডেভিস বলেন, যৌনতা হলো একটি মৌলিক মানবাধিকার। এটি অত্যন্ত উদ্বেগের বিষয় যে পাঁচ জন নারীর মধ্যে একজনই যৌন জীবনে অতৃপ্ততায় ভোগেন।

ডেভিস বলেন বলেন, এই গবেষণাটি তরুণীদের যৌন স্বাস্থ্য নিয়ে আলোচনা করার জন্য উন্মুক্ত ও পর্যাপ্ত প্রস্তুতি নেওয়া ইঙ্গিত দেয়। যৌন স্বাস্থ্যবিষয়ক চিকিৎসকদের জন্য এটি এক ধরনের সতর্কবার্তা। তিনি বলেন, যৌন জীবনে অতৃপ্ততা সম্পর্কগুলোতে ব্যাপক প্রভাব ফেলতে পারে। তাই এই সমস্যা নিয়ে আলোচনা করা উচিত।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

করোনায় ইউরোপে মৃতের সংখ্যা ২৫ হাজার ছাড়িয়েছে

mdhmajor

করোনা সনাক্তে কৃত্রিম বুদ্ধিমত্তার এক্স-রে, সেকেন্ডের মধ্যে ফলাফল!

Saiful Islam

করোনা ঝুঁকিতে ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু

Saiful Islam

জানা গেল আসল খবর, যে কারণে আত্মহত্যা করলেন জার্মান মন্ত্রী

Saiful Islam

সাতটি কুকুরসহ ঢাকা ছাড়লেন ২৬৯ মার্কিন নাগরিক

mdhmajor

চীনে এবার ৭০০ যাত্রী নিয়ে লাইন থেকে ছিটকে গেল ট্রেন

Saiful Islam