Views: 153

বিভাগীয় সংবাদ সিলেট

আগেই খবর পেয়েছিলাম কানাইঘাট দিয়ে আকবর পালিয়ে যেতে পারে


জুমবাংলা ডেস্ক : সিলেট নগরের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যার ঘটনায় মূল অভিযুক্ত এসআই আকবর হোসেন ভূঁইয়ার গ্রেফতারের পর সোমবার সন্ধ্যায় প্রেস ব্রিফিং করেছেন পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন।

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এক প্রেস ব্রিফিংয়ে এসপি ফরিদ উদ্দিন বলেন, আমরা গতকাল (রোববার) ইনফরমেশন পেয়েছিলাম কানাইঘাট সীমান্ত দিয়ে সে পালিয়ে যেতে পারে। এজন্য আমরা সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছিলাম। বিশেষ করে এই টিমে নেতৃত্ব দেন কানাইঘাট ও জকিগঞ্জ থানার ওসিসহ জেলা পুলিশের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

প্রেস ব্রিফিংকালে পুলিশ সুপার আরও বলেন, ৩ দিন থেকে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে আজ (সোমবার) সকাল ৯টায় সাদা পোশাকে সিলেট জেলা পুলিশ আকবরকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। পুলিশের বিশ্বস্থ কিছু বন্ধু আকবরকে গ্রেফতারের তথ্য দিয়ে সহায়তা করেছেন।

তিনি বলেন, পুলিশের কাছে খবর আসে আকবর ভারতে পালিয়ে যেতে পারে। এ খবর পেয়েই কানাইঘাট ও জকিগঞ্জ সীমান্তে নজরদারি বৃদ্ধি করা হয়।

এদিকে, সোমবার রাত পৌনে ৮টার দিকে পুলিশের বহিষ্কৃত উপ-পরিদর্শক আকবর হোসেন ভূঁইয়াকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এর কাছে হস্তান্তর করা হয়েছে।

সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন জানান, পিবিআইর একটি দল পুলিশ সুপার কার্যালয়ে এসে আকবরকে নিয়ে যায়। তাকে আগামীকাল পিবিআই আদালতে হাজির করে রিমান্ড চাইবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমদ বলেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়। যে কেউ আইন অমান্য করলে তাকে শাস্তি পেতে হবে। এসআই আকবর জঘন্য কাজ করেছে। তাই তাকেও শাস্তি পেতে হবে।


এর আগে সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে পুলিশের নির্যাতনে নিহত রায়হান আহমদ হত্যার ঘটনায় মূল অভিযুক্ত এসআই আকবর হোসেন ভূঁইয়াকে (সাময়িক বরখাস্তকৃত) গ্রেফতারের পর সন্ধ্যা ৫টা ৫২ মিনিটের দিকে কড়া নিরাপত্তায় তাকে সিলেট জেলা পুলিশ সুপার কার্যালয়ে নিয়ে আসা হয়।

এর আগে গোয়েন্দা সূত্র জানিয়েছিল, রায়হান আহমদ মারা যাওয়ার দুদিন পরই আকবর সিলেটের কোম্পানীগঞ্জ দিয়ে ভারতের মেঘালয়ে পালিয়ে গেছেন। এ প্রসঙ্গে সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, সে আগে ভারতে পালিয়ে গিয়ে আবার ফিরে আসতে পারে। তবে আমরা তাকে সীমান্ত এলাকা থেকেই গ্রেফতার করেছি।

আকবরকে আটকের কিছু ভিডিওচিত্র সোশ্যাল মিডিয়া ফেসবুকে ভাইরাল হয়েছে। তাতে দেখা যায় একদল যুবক আকবরের হাত-পা বেঁধে পাহাড়ি ছড়া দিয়ে হাঁটিয়ে নিয়ে আসছেন। এসময় ওই যুবকরা আকবরকে বিভিন্ন প্রশ্নও করেন। ওই যুবকরা বাংলায় কথা বললেও তাদের শারীরিক গঠন ও কণ্ঠস্বর ছিল অবাঙালিদের মতো।

কানাইঘাট এলাকার স্থানীয় কয়েকজন জানিয়েছেন, ভিডিওতে যে যুবকদের দেখা গেছে তারা খাসিয়া সম্প্রদায়ের এবং যে জায়গার ছবি দেখা গেছে তা ভারতের অভ্যন্তরের।

এ ব্যাপারে পুলিশ সুপারকে প্রশ্ন করা হলে তিনি বলেন, একটি ভিডিও ছড়িয়েছে বলে শুনেছি। তবে সেটি এখনও আমি দেখিনি। আমরা বাংলাদেশের সীমান্ত থেকেই পুলিশের স্থানীয় কিছু বন্ধুদের সহযোগিতায় আকবরকে গ্রেফতার করেছি।

গত ১০ অক্টোবর শনিবার মধ্য রাতে রায়হানকে নগরীর কাষ্টঘর থেকে ধরে আনে বন্দরবাজার ফাঁড়ি পুলিশ। পরদিন ১১ অক্টোবর ভোরে ওসমানী হাসপাতালে তিনি মারা যান। রায়হানের পরিবারের অভিযোগ, ফাঁড়িতে ধরে এনে রাতভর নির্যাতনের ফলে রায়হান মারা যান। ১২ অক্টোবর রাতেই রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার বাদী হয়ে নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে মামলা করেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ভাইয়ের পা ধরে মাফ চেয়েও বাঁচতে পারলেন না নিজাম!

rony

কাশিমপুরে নারীসঙ্গ নতুন নয়, বাবাও হয়েছেন ২ কয়েদি!

Shamim Reza

দীর্ঘদিনের প্রেমিকার কাছ থেকে টাকাও নিলেন ইন্টারনেটে ভিডিও ছাড়লেন প্রেমিক

rony

চসিক নির্বাচনকে ঘিরে সংঘর্ষ, ভাইয়ের ছুরিকাঘাতে আরেক ভাই নিহত

Sabina Sami

সব কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ বিএনপি প্রার্থীর

Shamim Reza

চট্টগ্রাম সিটি নির্বাচনে ভোটগ্রহণ চলছে, সকালের সংঘর্ষে নিহত ২

mdhmajor