Views: 44

আন্তর্জাতিক

আটকে থাকা অর্থ ছাড়ের বিষয়ে ইরান ও দক্ষিণ কোরিয়ার মধ্যে সমঝোতা


আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ কোরিয়ায় আটকে থাকা ইরানি অর্থের একাংশ মুক্ত করার বিষয়ে দুই দেশের মধ্যে সমঝোতা হয়েছে। ইরানের কেন্দ্রীয় ব্যাংকের প্রধান আব্দুন নাসের হেম্মাতির সঙ্গে তেহরানে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূতের বৈঠকে এ বিষয়ে ঐকমত্য হয়েছে। খবর পার্সটুডে’র।


এই বৈঠকে আটকে থাকা অর্থের একাংশ ইরানের দেওয়া অ্যাকাউন্টে স্থানান্তরের বিষয়ে কথা হয়েছে। ইরান অর্থের পরিমাণ এবং হিসাব নম্বরগুলোর তালিকা রাষ্ট্রদূতের কাছে জমা দিয়েছে।

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত এ সময় বলেন, ইরান যাতে তার আটকে থাকা সব অর্থ ব্যবহার করতে পারে সে বিষয়ে প্রয়োজনীয় সব পদক্ষেপ নিতে দক্ষিণ কোরিয়া প্রস্তুত রয়েছে এবং এ ক্ষেত্রে কোনো ধরণের সীমাবদ্ধতা নেই।

এ সময় ইরানের কেন্দ্রীয় ব্যাংকের প্রধান বলেন, দক্ষিণ কোরিয়ার দৃষ্টিভঙ্গিতে যে পরিবর্তন এসেছে তা অবশ্যই ভালো। তবে দক্ষিণ কোরিয়ার ব্যাংকগুলো এর আগে অসহযোগিতার মাধ্যমে যে ক্ষতি করেছে তা আদায়ের জন্য ইরান আইনি পদক্ষেপ অব্যাহত রাখবে।

দক্ষিণ কোরিয়ার বিষয়ে ইরানে যে নেতিবাচক মনোভাব গড়ে উঠেছে তা দূর করতে ব্যাপক চেষ্টা চালানোর জন্য দেশটির প্রতি আহ্বান জানান ইরানের ব্যাংকিং খাতের এই শীর্ষ কর্মকর্তা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ইয়েমেনের মানুষকে বাঁচাতে যথেষ্ট অর্থ দেয়নি বিশ্ব

Mohammad Al Amin

জার্মানির আদালতে সৌদি যুবরাজ সালমানের বিরুদ্ধে মামলা

Mohammad Al Amin

বৃহস্পতিবার ঢাকা আসছেন ভারতের পররাষ্ট্র মন্ত্রী

mdhmajor

ফেসবুকে শুক্রাণু দাতা খুঁজছেন নারীরা

Saiful Islam

নাইজেরিয়ায় অপহৃত ৩০০ স্কুলছাত্রীর মুক্তি

Saiful Islam

সংবাদ প্রচার করায় মিয়ানমারে ২৫ সাংবাদিক আটক

Shamim Reza