Views: 198

খুলনা বিভাগীয় সংবাদ

আট হাজার টাকার বিশাল ইলিশ

জুমবাংলা ডেস্ক : দুই কেজি ৩০০ গ্রাম ওজনের এক ইলিশ। ইলিশ মাছটি দাম ধরা হয়েছে আট হাজার দুইশত টাকা। বাগেরহাটের শরণখোলার বলেশ্বর নদে জেলে এমাদুল শেখের জালে ধরা পড়ে ইলিশটি। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে বিকেলে রায়েন্দা বাজারে ওঠানোর পর মাছটি সাড়ে তিন হাজার টাকা করে কেজির দর হেঁকেছেন মৎস্য ব্যবসায়ী আবুল বাশার। রায়েন্দা বাজারের শের-ই-বাংলা সড়কের মাছের বাজারে ইলিশটি দেখতে ভিড় করছেন অনেকেই।


মৎস্য ব্যবসায়ী আবুল বাশার জানান, তার দাদন দেওয়া জেলে এমাদুল শেখের জালে ইলিশটি ধরা পড়েছে। সাড়ে তিন হাজার টাকা করে কেজি চাওয়া হয়েছে মাছটি। তাতে দাম আসে আট হাজার ২০০ টাকা। সচরাচর এত বড় ইলিশের দেখা মেলে না বলেই দাম একটু বেশি বলে জানান ওই মৎস্য ব্যবসায়ী।

শরণখোলা প্রেস ক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন বলেন, সরকার জাটকা নিধন বন্ধ এবং মৎস্য আহরণে ৬৫ দিনের অবরোধ দেওয়ায় সমুদ্রের পাশাপাশি এখন স্থানীয় নদ-নদীতেও এত বড় আকারের ইলিশ পাওয়া যাচ্ছে। অবরোধে জেলেরা সাময়িক ক্ষতিগ্রস্ত হচ্ছে মনে করলেও তারা দীর্ঘমেয়াদি সুফল পেতে শুরু করেছে।

শরণখোলার জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা বিনয় কুমার রায় বলেন, সরকারের যথাযথ পদক্ষেপে দেশে ইলিশের উৎপাদন বেড়েছে। ইলিশের গড় আকারও (সাইজ) বৃদ্ধি পেয়েছে। এটা অবরোধের ফসল।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

নিঃশর্ত ক্ষমা চেয়ে পার পেলেন যশোরের ওসি মনিরুজ্জামান

Saiful Islam

ব্রাহ্মণবাড়িয়ায় গ্রামবাসীর সংঘর্ষে ২ যুবক নিহত

Saiful Islam

নিখোঁজের ১০ দিন পর সীমান্ত থেকে বাংলাদেশির লাশ উদ্ধার

Saiful Islam

যশোরে প্রধানমন্ত্রীর ভুয়া পিএস আটক

Saiful Islam

লাশের পেট কেটে দেড় হাজার পিস ইয়াবা উদ্ধার

Shamim Reza

ক্রিকেটার কাজল হত্যার অভিযোগে স্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

Shamim Reza