Views: 7

আন্তর্জাতিক

আফগানিস্তানে পৃথক হামলায় ১১ জন বেসামরিক ও নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত


আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ আফগানিস্তানে পৃথক হামলায় অন্তত ১১ জন বেসামরিক ও নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার (৭ জানুয়ারি) কাতারের রাজধানী দোহায় তালেবান ও আফগান সরকারের মধ্যে শান্তি আলোচনার মধ্যেই এ হামলা হল বলে জানিয়েছে কর্মকর্তারা।

বৃহস্পতিবার দেশটির দক্ষিণাঞ্চলীয় উরুজগান ও হেলমন্দ প্রদেশে পৃথক হামলায় ৫ জন বেসামরিক নাগরিক ও ৬ জন নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত হন।

দক্ষিণ উরুজগান প্রদেশে, একজন আত্মঘাতী গাড়ি বোমা হামলাকারী একটি সামরিক ঘাঁটির কাছে গাড়ি বিস্ফোরণ করে। এ সময় ছয়জন নিরাপত্তা বাহিনী সদস্য নিহত হন।


উরুজগানের প্রাদেশিক কাউন্সিলের উপ-প্রধান মোহাম্মদ করিম প্রদেশের রাজধানী তিরিন কোটে সামরিক ঘাঁটিতে হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে নিহতের প্রকৃত সংখ্যা জানাতে পারেননি তিনি।

মোহাম্মদ করিম বলেন, বিস্ফোরণটি এতটাই জোরালো ছিল যে এর আঘাতে পুরো শহর কেঁপে ওঠে।

অপরদিকে দক্ষিণ হেলমান্দ প্রাদেশিক কাউন্সিলের প্রধান আতাউল্লাহ আফগান জানান, দক্ষিণ হেলমান্দ প্রদেশে গতকাল বুধবার গভীর রাতে বিমান হামলায় কমপক্ষে পাঁচ বেসামরিক নাগরিক নিহত ও পাঁচ জন আহত হয়েছেন। হতাহতদের সবাই নারী ও শিশু বলে জানান তিনি।

প্রাদেশিক গভর্নর আবদুল নবী এলহাম বলেন, হামলাটি আসলে বিমান হামলা নাকি অন্য কোনও আক্রমণ ছিল তা খতিয়ে দেখতে তদন্ত করছেন কর্মকর্তারা। তাৎক্ষণিকভাবে এই হামলার দায় কেউই স্বীকার করেনি বলেও জানান তিনি।

তথ্যসূত্র: ডন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বাস কন্ডাক্টরকে যে কারণে বিয়ে করলেন চিকিৎসক কনে

Shamim Reza

ডোনাল্ড ট্রাম্পকে এখনই ক্ষমতাচ্যুত করতে আলোচনা শুরু

azad

এবার আমিরাতে কূটনীতিক নিয়োগ দিলো ইসরায়েল

azad

ইসরাইলি আগ্রাসনের জবাব দিয়েছে সিরিয়া

azad

ফেলানীরা বিচার পান না: দাবি ভারতীয় মানবাধিকার কর্মীর

mdhmajor

যুক্তরাষ্ট্রে একদিনে করোনায় ৩ হাজার ৯৩৬ জনের মৃত্যু

azad