Views: 40

আন্তর্জাতিক প্রবাসী খবর

আমিরাতের গোল্ডেনকার্ড ভিসা পেলেন আল সুমাইয়া গ্রুপ চেয়ারম্যান

আন্তর্জাতিক ডেস্ক : আরব আমিরাত সরকারের ঘোষিত গোল্ডেনকার্ড ভিসা পেলেন আরব আমিরাতে বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান আল সুমাইয়া গ্রুপের চেয়ারম্যান ফখরুল ইসলাম খান সিআইপি। গত বৃহস্পতিবার আরব আমিরাত সরকারের পক্ষ থেকে আবুধাবি ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাকে এবং তার পরিবারের সকল সদস্যকে এ সম্মাননা গোল্ডেনকার্ড ভিসা প্রদান করেন।

গোল্ডেনকার্ড ভিসা পেয়ে বাংলাদেশ ও প্রবাসীদের ব্যাপক সম্মান বয়ে আনা ফখরুল ইসলাম খান এর আগে সর্বাধিক রেমিট্যান্স প্রেরণ করে বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ কমার্শিয়াল ইম্পরট্যান্ট পার্সন (সিআইপি) মনোনীত হয়ে বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড লাভ করেন।


প্রসঙ্গত উল্লেখ্য, এ গোল্ডেনকার্ড ভিসা আরব আমিরাতে অবস্থানরত বিনিয়োগকারী, উদ্যোক্তা, বিশেষ প্রতিভা, গবেষক, বিজ্ঞানী ও বিশিষ্ট শিক্ষার্থীদের স্থায়ী আবাসিক বাসস্থান (১০ বছর মেয়াদি) প্রকল্পের একটি অংশ। ফখরুল ইসলাম খান সিআইপি বলেন, প্রবাসী বাংলাদেশি হিসেবে এ সম্মাননা গোল্ডেনকার্ড ভিসা পেয়ে তিনি সম্মানবোধ করছেন। এজন্য আরব আমিরাত সরকার এবং সুপ্রিম কাউন্সিলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে আন্তরিক অভিনন্দন জানান বাংলাদেশের গর্বিত বিশিষ্ট এ শিল্পপতি।

জাতীয় কবিতা মঞ্চ, আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির প্রধান পৃষ্ঠপোষক এবং মীরসরাই সমিতি আরব আমিরাতের সভাপতিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন তিনি। ফখরুল ইসলাম খান সিআইপির বাড়ি চট্টগ্রামের মীরসরাই উপজেলার জামালপুর গ্রামে। তার বাবার নাম প্রয়াত হাজী শাহ আলম।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

সনদ নেয়া ৩২ জনকে রেখে সৌদির উদ্দেশে ঢাকা ছাড়ল সাউদিয়া

Sabina Sami

দ. আফ্রিকায় শক্তিশালী ভূমিকম্প

Saiful Islam

ব্রিটেনের রানির রাজকোষে টান, ক্ষতির মুখে রাজপরিবার

Saiful Islam

উচ্চ আয়ের মর্যাদার স্বপ্ন ব্যর্থ হচ্ছে চীনের?

globalgeek

ভয়াবহ দুর্ঘটনার কবলে নাসার স্পেস স্টেশন

Shamim Reza

লিবিয়া উপকূলে নৌকাডুবি, বাংলাদেশিসহ ২২ জন উদ্ধার

Saiful Islam