আন্তর্জাতিক ওপার বাংলা

আম্ফানের তাণ্ডব: ৪ দিন ধরে বিদ্যুৎ নেই-পানি নেই চাঁপদানিতে


আন্তর্জাতিক ডেস্ক: একটা ঘূর্ণিঝড়। তছনছ করে দিয়ে গিয়েছে সবকিছু। লন্ডভন্ড চারদিক। থমকে গিয়েছে জীবন। বুধবার ঘূ্র্ণিঝড় আম্ফান ভারতের পশ্চিমবঙ্গে আছড়ে পড়ার ৪ দিন হতে চলল, এখনও স্তব্ধ রাজ্যের বহু এলাকা। বিচ্ছিন্ন যোগাযোগ। বিপর্যস্ত বিদ্যুৎ, জল, টেলি পরিষেবা। যার ব্যতিক্রম নয় হুগলির ভদ্রেশ্বরের চাঁপদানি পুরসভা এলাকার ছবিটাও।

বুধ থেকে বৃহস্পতি, শুক্র পেরিয়ে আজ শনিবার। কিন্তু এখনও চাঁপদানি পুরসভায় এলাকা বিদ্যুৎ সংযোগ নেই। আজ ৪ দিন হতে চলল বিদ্যুৎহীন বিভিন্ন এলাকা। বিদ্যুৎ নেই, তাই পানিও নেই। এলাকায় জলকষ্ট চরম আকার ধারণ করেছে। জলের অভাবে গতকাল শুক্রবারই অনেকে গঙ্গায় স্নান করতে যান। তাতেও বিপত্তি বেঁধেছে। গঙ্গায় স্নান করতে গিয়ে তলিয়ে গিয়েছে ২ যুবক। আর তারপরই চাঁপদানি পুরসভা এলাকায় দ্রুত পরিষেবা স্বাভাবকি করার দাবিতে বিক্ষোভ চরম আকার ধারণ করেছে।


এলাকার ২ যুবকের মৃত্যুর পর আজ সকাল ৮টা থেকে চাঁপদানি সরকারি আবাসনের সামনে জিটি রোড অবরোধ করে রাস্তায় বসেছেন বাসিন্দারা। রাস্তায় গাছের ডাল ফেলে রেখে চলছে বিক্ষোভ। ঝড়ের পর থেকেই আবাসনে বিদ্যুৎ নেই। জল নেই। চূড়ান্ত দুর্ভোগের মধ্যে মানুষ। শিশু থেকে বয়স্ক, বিক্ষোভে সামিল হয়েছে সবাই। ঘর থেকে বেরিয়ে অসুস্থ মানুষেরা বাইরে শুয়ে আছেন। রাস্তায় গাছ ফেলে মহিলারা বসে পড়েছেন।

একদিকে করোনা সংক্রমণের ভয়, অন্যদিকে আম্ফানের তাণ্ডব। নিদারুণ অবস্থার মধ্যে রাজ্যের মানুষ। মুখে মাস্ক পরেই বিভিন্ন জায়গায় বিক্ষোভ সামিল হতে দেখা যাচ্ছে জনসাধারণকে। সূত্র: জিনিউজ

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা ৩ লাখ ৬৪ হাজার ছাড়িয়েছে, আক্রান্ত প্রায় ৬০ লাখ

Sabina Sami

পঙ্গপাল দিয়ে হাঁস-মুরগির খাবার বানাচ্ছে পাকিস্তান

Sabina Sami

ভ্যাকসিন এলেও করোনা বিলীন হবে না, সতর্ক করলেন বিশেষজ্ঞরা

Sabina Sami

সৌদিতে করোনায় আরও এক বাংলাদেশির মৃত্যু

Sabina Sami

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ২ হাজার ৭৯৮ জন

Sabina Sami

করোনায় রেমডেসিভির ও প্ল্যাজমা থেরাপি ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না

Sabina Sami