Views: 142

আন্তর্জাতিক

আরও একটি শহর উদ্ধারের দাবি করলো আজারবাইজান


আন্তর্জাতিক ডেস্ক: আজারবাইজানের সেনাবাহিনী নাগারনো-কারাবাখ অঞ্চলের কাবাদালি শহরটি পুনরুদ্ধারের দাবি করেছে। খবর পার্সটুডে’র।

গতরাতে (রোববার রাতে) আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ বলেছেন, কাবাদালি শহরটি মুক্ত করা সম্ভব হয়েছে। এছাড়া যাঙ্গিলান, জিব্রাইল ও আরো কয়েকটি গ্রাম মুক্ত করা হয়েছে।


আজারবাইজানের সেনাবাহিনী কাবাদালি শহর পুনরুদ্ধার সংক্রান্ত একটি প্রামাণ্য ভিডিও প্রতিবেদন সম্প্রচার করেছে।

আজারবাইজান ও আর্মেনিয়া মানবিক তৎপরতা চালাতে তৃতীয় দফা যুদ্ধবিরতি পালন করছে। এর আগে শহরটি উদ্ধারের দাবি করে আজারবাইজান।

সম্প্রতি আজারবাইজান ও আর্মেনিয়ার মধ্যে নাগার্নো-কারাবাখ অঞ্চলের নিয়ন্ত্রণ নিয়ে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এর ফলে বহু মানুষ হতাহত হয়েছেন। দুই দেশ এর আগে দুই বার যুদ্ধবিরতিতে সম্মত হলেও স্বল্প সময়ের ব্যবধানে তা ভেস্তে গেছে।

আন্তর্জাতিকভাবে নাগার্নো-কারাবাখ অঞ্চলটি আজারবাইজানের ভূখণ্ড হিসেবে স্বীকৃত। কিন্তু ১৯৯০ এর দশকে সেখানে নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে আর্মেনিয়া। দখলীকৃত এলাকা থেকে বহু আজারি নাগরিককে বিতাড়িত করা হয় বলে অভিযোগ রয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ট্রাম্পের আপিল ফিরিয়ে দিলো পেনসিলভানিয়ার আদালত

Sabina Sami

৩৭০ ধারা বাতিলের পর কাশ্মীরে চলছে প্রথম ভোট

azad

আবারও স্বাধীন ফিলিস্তিন গঠনের আহ্বান সৌদি পররাষ্ট্রমন্ত্রীর

rony

এবার পেনসিলভানিয়ায়ও ধরা খেলেন ট্রাম্প

azad

শীর্ষ পরমাণুবিজ্ঞানী হত্যায় ‘বদলা’ নেওয়ার হুঁশিয়ারি ইরানের

Sabina Sami

ইউএইর নিষেধাজ্ঞা ১৩টি দেশের বিরুদ্ধে : নতুন মিত্র ইসরায়েলকে রক্ষাই কি উদ্দেশ্য?

Sabina Sami