আন্তর্জাতিক

ইঁদুরের আঁকা ছবি লাখ টাকায় বিক্রি!


আন্তর্জাতিক ডেস্ক : ইঁদুরের আঁকা ৬০ টি ছবি লাখ টাকায় বিক্রি হয়েছে। প্রতিটি ছবি ২০ পাউন্ড করে বিক্রি হয়। এমনকি কিনেছে সেই দক্ষিণ কোরিয়া-অস্ট্রেলিয়া থেকে। এ ঘটনা ঘটেছে লন্ডনের ম্যানচেস্টারে।

জানা যায়, ১৯ বছর বয়সি জেস ইন্ডসেথ ২০১৮ সালে একটি ইঁদুর কিনেন। একদিন সে তার আঁকার কাজ করছিলেন। তখন পোষা ইঁদুরের আচরণ দেখে অবাক লাগে। তারপর তার আঁকার সরঞ্জাম দিয়ে খেলতে দিলে ইঁদুরটি শৈল্পিক চিত্র তৈরি করে।


দ্য সান- পত্রিকার মতে, গুস ইঁদুরটি প্রথম শিল্পকর্মের দিকে ঝুঁকির বিষয়টি নিশ্চিত করেছিল, যখন স্বত্ত্বাধিকারী জেস তাকে তার শিল্পকলা ও কারুশিল্পের সেট-সহ অস্বচ্ছলতা দেয়। ম্যানচেস্টারে এই যুবক তার পাঞ্জারগুলোতে পেইন্টের সঙ্গে কিছু কাগজে দুলিয়েছিলেন এবং ফলাফল দেখে আনন্দে হতবাক হয়ে গিয়েছিলেন।

এরপর জেস তার পোষা ইঁদুরের আঁকা ছবি প্রথমে তার ইনস্টাগ্রামে দেন। এরপরই বিখ্যাত হয়ে উঠে পোষা ইঁদুর ‘র‍্যাটিস’।

কিছুদিন পর লোকেরা যখন ছবিগুলো কিনতে চায় তখন জেস তা অনলাইন শপে বিক্রির জন্য বিজ্ঞাপন দেন। র‍্যাটিসের আঁকা ৬০ টি ছবির প্রতিটি ২০ পাউন্ড করে বিক্রি হয়ে যায়। যা বাংলাদেশি টাকায় এক লাখ ২৪ হাজার টাকা উপরে দাম পরে।

এখন দেশ বিদেশ থেকে র‍্যাটিসের আঁকা ছবির অর্ডার পাচ্ছেন জেস।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

আসামে ভূমিধসে প্রাণ গেল ২০ জনের

Shamim Reza

সপরিবার করোনা আক্রান্ত আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল

rony

অন্তর্বাসের ভাঁজে থাকা যে পোকা থেকে ঘটছে মৃত্যু

Shamim Reza

আমি কেবল আল্লাহকে জবাব দিতে বাধ্য : জাইরা ওয়াসিম

rony

পঙ্গপাল নিয়ে বাংলাদেশের জন্য বিরাট সুখবর

Shamim Reza

১৯৪৩ সালের পর ঐতিহাসিক কারফিউর কবলে নিউইয়র্ক

Shamim Reza