Views: 162

আন্তর্জাতিক

ইতালিতে খুলছে স্কুল, ক্লাসে যাচ্ছে শিক্ষার্থীরা

আন্তর্জাতিক ডেস্ক : করোনা মহামারির কারণে টানা ছয় মাস বন্ধ থাকার পর খুলে দেয়া হলো ইতালির স্কুল। সোমবার (১৪ সেপ্টেম্বর) স্কুল খোলায় ক্ষুদে শিক্ষার্থীদের পদচারণায় আবারো মুখরিত স্কুল প্রাঙ্গণ।

৯ মার্চ থেকে ১৩ সেপ্টেম্বর টানা ছয় মাস বন্ধ ছিল স্কুল। তবে করোনায় স্বাস্থ্যবিধি মেনে স্কুলে প্রবেশ করে শিক্ষার্থীরা। তবে সংক্রমণের মধ্যে স্কুল খুলে দেয়ায় বিপরীত হতে পারে এমন আশঙ্কা করছেন অভিভাবকরা।


এদিকে, কোভিড ঊনিশের মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ায় দুশ্চিন্তায় আছে ইতালিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরাও।

করোনার আগে বাংলাদেশে বেড়াতে গিয়ে অনেকে আটকে পড়ায় বিড়ম্বনায় পড়েছেন অনেক শিক্ষার্থীরা। তবে তারা ফিরে আসার পর স্কুলে যেতে বাধা থাকবে না বলে জানিয়েছে দেশটির সরকার। পাশাপাশি কারোনা সময়ে কেউ যদি আটকে পড়ে, তাহলে তাদের জন্য বিশেষ ব্যবস্থাপনায় স্কুল করার সুযোগ দিবে শিক্ষা মন্ত্রণালয়।

অন্যদিকে, ইতালির পাশাপাশি ইউরোপের আরেক দেশ স্পেনের স্কুল খুলে দেয়া হয়েছে, সোমবার ১৪ সেপ্টেম্বর থেকে। করোনা কাটিয়ে আবারো শিক্ষার্থীদের পদচারণা মুখরিত হবে এমনটা প্রত্যাশা করছেন অনেকে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

প্যারাগুয়েতে ৭ অভিবাসনপ্রত্যাশীর কঙ্কাল মিলল কনটেইনারে

Shamim Reza

আফগানিস্তানে শিক্ষা কেন্দ্রে হামলায় নিহত ২৪, আইএসের দায় স্বীকার

Shamim Reza

আফগানিস্তানে শিক্ষা প্রতিষ্ঠানে আত্মঘাতী বোমা হামলা, নিহত ২৪

Shamim Reza

কাশ্মীরে আমরা ভারতের পতাকা উত্তোলন করব না: মেহবুবা মুফতি

Shamim Reza

স্বাস্থ্যবিধি মেনে ১ নভেম্বর থেকে ওমরার সুযোগ পাবে সবাই

Shamim Reza

ঢাকায় যুক্তরাষ্ট্রের তৎপরতা নিয়ে চীনের সন্দেহ

Shamim Reza