Views: 110

আন্তর্জাতিক

ইয়েমেনের কৃষিখাতে ক্ষতি ১১ হাজার ১০০ কোটি ডলার

আন্তর্জাতিক ডেস্ক: দারিদ্র্যপীড়িত ইয়েমেনের ওপর সৌদি নেতৃত্বাধীন কথিত আরব জোটের সামরিক আগ্রাসনের গত প্রত্যক্ষ ও পরোক্ষভাবে গত ছয় বছরে কৃষি খাতে অন্তত ১১ হাজার ১০০কোটি ডলারের ক্ষতি হয়েছে। ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলনের নেতৃত্বাধীন ন্যাশনাল সালভেশন সরকারের কৃষি ও সেচ মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। খবর পার্সটুডে’র।

গতকাল (রোববার) এক সংবাদ সম্মেলনে মন্ত্রণালয় থেকে এই তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, কৃষির সঙ্গে যুক্ত সরকারের ১৭২টি ভবন ধ্বংস করা হয়েছে। এর পাশাপাশি বেসরকারি খাতের ২০৪টি কৃষি বিষয়ক ভবন ও স্থাপনা ধ্বংস করা হয়েছে। এছাড়া, আগ্রাসনে ইয়েমেনের ৮৯পানি সরবরাহ কেন্দ্র এবং জলাধার ধ্বংস করা হয়েছে।

মন্ত্রণালয় আরো জানিয়েছে, ২,৩১৪টি খাদ্য গুদাম, ৭৫টি মার্কেট, ৪৫টি ইউনিয়ন এবং ২৯টি কৃষি পণ্য রপ্তানি কেন্দ্র ও হিমাগার ধ্বংস করা হয়েছে। মন্ত্রণালয় জানিয়েছে, সৌদি আগ্রাসনে ইয়েমেনের ৩,২১৩টি কৃষি যন্ত্র নষ্ট হয়েছে।

কৃষি মন্ত্রী আব্দুল মালেক আল-তুহর বলেন, সৌদি আগ্রাসনে ইয়েমেনে কৃষিখাতের ক্ষয়ক্ষতি ব্যাপক। তিনি বলেন, ইয়েমেনি কৃষিখাতের শতকরা ৫৬ ভাগ ক্ষতিগ্রস্ত হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

আফগানিস্তানে তারাবির নামাজে গুলি, ৮ ভাই নিহত

Shamim Reza

মাস্ক পরা লাগবে না ইসরায়েলে, খুলে গেল স্কুল

Shamim Reza

সৌদি পরমাণু কর্মসূচি আটকে তোড়জোড় মার্কিন কংগ্রেসে

Shamim Reza

সিউলস্থ বাংলাদেশ দূতাবাসের ফেসবুক পোস্টে আটকেপড়াদের আহাজারি

mdhmajor

মমতার ফোনে আড়িপাতার অভিযোগ

Shamim Reza

একদিনে সর্বোচ্চ শনাক্তে ভারতের বিশ্ব রেকর্ড

rony