Views: 85

আন্তর্জাতিক

ইরাকে নিষিদ্ধ রয়টার্স


আন্তর্জাতিক ডেস্ক : সরকারি হিসাবের চেয়ে বেশি করোনা রোগী দেখিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করার জেরে ইরাকে ৯০ দিনের জন্য সংবাদ সংস্থা রয়টার্সকে নিষিদ্ধ করা হয়েছে। ইরাকের গণমাধ্যম পর্যবেক্ষণ সংস্থা বলছে, রয়টার্স ইরাকের সম্প্রচার আইন ভঙ্গ করায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। পাশাপাশি ২১ হাজার মার্কিন ডলার জরিমানাও করা হয়েছে রয়টার্সকে।


রয়টার্সকে দেয়া এক চিঠিতে ইরাকের যোগাযোগ ও গণমাধ্যমের পক্ষ থেকে বলা হয়, এমন ব্যবস্থা নেয়ার কারণ এটা বর্তমান পরিস্থিতিতে হয়েছে যা সামাজিক স্বাস্থ্য এবং নিরাপত্তায় গুরুতর প্রভাব ফেলবে। এদিকে এমন নিষেধাজ্ঞার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানিয়েছে রয়টার্স। এক বিবৃতিতে রয়টার্সের পক্ষ থেকে জানানো হয়, আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করছি।

গত ২ এপ্রিল চিকিৎসক, স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং জ্যেষ্ঠ একজন রাজনীতিবিদের বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, ইরাকে এক হাজার মানুষ করোনায় আক্রান্ত। ওইদিকে ইরাকের সরকারের পক্ষ থেকে তখন বলা হয় তাদের আক্রান্ত ৭৭২ জন।

ওয়ার্ল্ড ও মিটারের দেয়া তথ্য অনুযায়ী, ইরাকে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪শ জন। মারা গেছেন ৭৮ জন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ফিলিস্তিনিদের মসজিদ গুঁড়িয়ে দিলো ইসরায়েল

Saiful Islam

দুই মেয়েকে হত্যার পর এবার নারীর দাবি ‘করোনার উৎস আমি’

Saiful Islam

জার্মানিতে কোয়ারান্টিনের নির্দেশ ভাঙলে যেতে হতে পারে করোনা-জেলে!

Mohammad Al Amin

কাবা শরীফ ও চাঁদের বিরল দৃশ্য দেখা যাবে কাল

Shamim Reza

‘চীন থেকে নয়, আমার দেহ থেকে করোনা এসেছে’

Shamim Reza

ট্রাম্পকে অপ্রাপ্ত বয়স্ক রুশ মেয়ে পাঠানো হতো, ভিডিও ধারণ!

Saiful Islam