Views: 101

আন্তর্জাতিক

ইরানের মুক্ত অঞ্চলগুলোতে ৫৬ শতাংশ পুঁজি বিনিয়োগ বেড়েছে : রুহানি


ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। (ফাইল ছবি)

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের মুক্ত অর্থনৈতিক অঞ্চলগুলোতে শতকরা ৫৬ ভাগ বিদেশি পুঁজি বিনিয়োগ বেড়ে যাওয়ার ঘটনাকে আমেরিকার অর্থনৈতিক সন্ত্রাসবাদ ও সর্বোচ্চ চাপ প্রয়োগের নীতির ব্যর্থতা বলে উল্লেখ করেছেন প্রেসিডেন্ট হাসান রুহানি। খবর পার্সটুডে’র।


ইরানের ছয়টি মুক্ত অর্থনৈতিক অঞ্চলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৬০টি নতুন প্রকল্পের উদ্বোধন করে বুধবার একথা বলেন প্রেসিডেন্ট রুহানি। তিনি বলেন, মুক্ত অর্থনৈতিক অঞ্চলগুলোতে পণ্য আমদানি করার পরিবর্তে এ অঞ্চলগুলোকে রপ্তানিকারক অঞ্চলে পরিণত করার কাজে ইরান অনেকাংশে সফল হয়েছে।

ইরানের মুক্ত অর্থনৈতিক অঞ্চলগুলোর গুরুত্ব তুলে ধরে হাসান রুহানি বলেন, এসব অঞ্চল থেকে বিদেশে রপ্তানি হয়েছে ১৩,৮০০ কোটি ডলারের পণ্য; অন্যদিকে এসব অঞ্চলের জন্য আমদানি হয়েছে ৪,৮০০ কোটি ডলারের পণ্য।

নিষেধাজ্ঞার সময়ে দেশের অর্থনীতিকে বাঁচিয়ে রাখার ক্ষেত্রে মুক্ত অর্থনৈতিক অঞ্চলগুলোর অপরিসীম গুরুত্বের কথা উল্লেখ করে ইরানের প্রেসিডেন্ট বলেন, গত বছরের তুলনায় চলতি বছর এসব অঞ্চলে ৫৬ শতাংশ বেশি পুঁজি বিনিয়োগ হয়েছে যা এসব অঞ্চলের উন্নয়নে সরকারের সাফল্য তুলে ধরছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

যৌথভাবে ক্ষেপণাস্ত্র ও যুদ্ধবিমান বানানোর পরিকল্পনায় তুরস্ক-পাকিস্তান

Shamim Reza

আরও তিন সপ্তাহ লকডাউনের পরিকল্পনা জার্মানিতে

Mohammad Al Amin

বাংলাদেশ থেকে ভারতে মটরশুঁটি পাচার হয় কেন!

Mohammad Al Amin

বাংলাদেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে: প্রধানমন্ত্রী

mdhmajor

দক্ষিণ সুদানে বিমান বিধ্বস্ত, দুই পাইলটসহ নিহত ১০

Saiful Islam

মিয়ানমারে বিক্ষোভে গুলি, নিহত ৯

Mohammad Al Amin