Views: 19

আন্তর্জাতিক

ইরানে ভবন থেকে পড়ে সুইজারল্যান্ডের কূটনীতিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের রাজধানী তেহরানে নিযুক্ত একজন সিনিয়র সুইস কূটনীতিক তার অ্যাপার্টমেন্ট ভবন থেকে নীচে পড়ে গিয়ে মৃত্যুবরণ করেছেন। ইরানের দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের মুখপাত্র মুজতবা খালেদি জানিয়েছেন, তেহরানের কামরানিয়ে এলাকার একটি সুউচ্চ ভবনের ১৮ তলা থেকে পড়ে দিয়ে ৫২ বছর বয়সি ওই নারী কূটনীতিক নিহত হন। খবর পার্সটুডে’র।

নিহত কূটনীতিক সুইস দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি ছিলেন বলে খালেদি জানান। তবে এটি দুর্ঘটনা, নাকি আত্মহত্যা কিংবা অন্য কি কারণে এই দুঃখজনক ঘটনা ঘটেছে তা তিনি তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি।

তিনি অ্যাপার্টমেন্টের ওই ফ্ল্যাটে একা থাকতেন এবং সকালে তার গৃহকর্মী কাজ করতে গিয়ে তার মৃত্যুর বিষয়টি জানতে পারেন। কোনো কোনো সংবাদ সংস্থা নিহত কূটনীতিককে সুইস দূতাবাসের দ্বিতীয় শীর্ষ কর্মকর্তা হিসেবে উল্লেখ করেছে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, সুইস কূটনীতিক নিহত হওয়ার বিষয়ে তদন্ত চলছে। এ ঘটনার কারণ উদঘাটিত হওয়ার সঙ্গে সঙ্গে সে সংক্রান্ত তথ্য জনসমক্ষে প্রকাশ করা হবে বলে বিবৃতিতে জানানো হয়েছে।

১৯৭৯ সালে ইরানে ইসলামি বিপ্লব হওয়ার কিছুদিন পর ওয়াশিংটনের সঙ্গে তেহরানের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন হয়। তখন থেকে তেহরানস্থ সুইস দূতাবাস ইরানে মার্কিন স্বার্থ দেখাশুনা করছে।

Share:



আরও পড়ুন

আগুন নিয়ে খেলবেন না: নেতানিয়াহুকে হুশিয়ার করলেন হামাসপ্রধান

mdhmajor

নিউইয়র্কসহ উত্তর আমেরিকা জুড়ে ফিলিস্তিনিদের বিক্ষোভ

mdhmajor

গাজায় ইসরাইলি হামলায় জাতিসংঘ প্রধান উদ্বিগ্ন

mdhmajor

পুলিশ কর্মকর্তার বাড়ি থেকে পুঁতে রাখা ১০ লাশ উদ্ধার

mdhmajor

পশ্চিমবঙ্গে আজ থেকে দু’সপ্তাহের ‘লকডাউন’ শুরু

mdhmajor

ভারতে একদিনে মৃত্যু আবারও ৪ হাজার ছাড়াল, শনাক্ত ৩ লাখ ১১ হাজার

mdhmajor