আন্তর্জাতিক

ইসলাম ধর্ম নিয়ে যে চমৎকার কথা বললেন পুতিন

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, ইসলামের ভিত্তি হলো মানবিক মূল্যবোধ। অর্থোডক্স খ্রিস্টধর্মের ভিত্তিও মানবিক মূল্যবোধ।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) কিরগিজস্তানের রাজধানী বিশকেকে আয়োজিত ‘অর্থোডক্স ও ইসলাম—শান্তির ধর্ম’ শিরোনামের এক সম্মেলনে এই কথা বলেন।


এই সম্মেলনে রুশ প্রেসিডেন্টের বক্তব্য পাঠ করেন কিরগিজস্তানে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত নিকোলাই উদোভিচেনকো।

পুতিন তার বক্তব্যে উল্লেখ করেন, ইসলাম ও অর্থোডক্স খ্রিস্টধর্ম মানুষকে ভালোবাসা, সম্মান করা এবং ন্যায়বিচারের ওপর গুরুত্বারোপ করেছে। এই কারণে নাগরিক শান্তি ও ঐক্যকে শক্তিশালী করতে রাশিয়া ও কিরগিজস্তানের সরকারি ও বেসরকারি সংস্থাগুলোকে সহযোগিতা করছে উভয় দেশের ধর্মীয় সংগঠনগুলো।

রাশিয়ার প্রেসিডেন্ট বলেন, ভবিষ্যৎ প্রজন্মের জন্য আমাদের ইতিবাচক ঐতিহাসিক অভিজ্ঞতা, বিশ্বাস, বন্ধুত্ব, পারস্পরিক সম্মান ও উপলব্ধিগুলো টিকিয়ে রাখা উচিত।

তার মতে, উভয় দেশের প্রভাব বিস্তারকারী ধর্মীয় ব্যক্তিত্ব, সরকারি সংস্থার প্রতিনিধি এবং বৈজ্ঞানিক ও বিশেষজ্ঞ সম্প্রদায়ের অংশগ্রহণে আয়োজিত এই সম্মেলন খুবই সময়োপযোগী।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

পরীক্ষা দিতে যাওয়ার সময় বাস উল্টে ২১ শিক্ষার্থী নিহত

Saiful Islam

চীন থেকে সাড়ে ৬ লাখের বেশি গাড়ি তুলে নেবে মার্সিডিজ

Saiful Islam

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশি ভিসি

Saiful Islam

যে কারণে আবারো কঠোর অবস্থানে মালয়েশিয়া সরকার

Saiful Islam

করোনা হাসপাতালেই বিয়ের আয়োজন চিকিৎসক জুটির (ভিডিও)

Saiful Islam

অবশেষে গ্রেফতার হলেন ভারতের ‘বাজিকরদের গুরু’ রাভিন্দর

Saiful Islam