Views: 1568

আন্তর্জাতিক

ইয়েমেনে আগ্রাসন বুমেরাং হয়ে উঠছে, সৌদির নাভিশ্বাস

আন্তর্জাতিক ডেস্ক : ইয়েমেনের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সৌদি আরবের রাজধানী রিয়াদের গুরুত্বপূর্ণ লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে বলে ইয়েমেনি সশস্ত্র বাহিনী দাবি করেছে। এর আগে, মা’রিব প্রদেশে সৌদি সরকারের অনুচর সেনা-কমান্ডারদের বৈঠক চলার সময় সেখানেও ইয়েমেনি ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। খবর পার্সটুডের।

সৌদিতে এমন সময় ইয়েমেনি ক্ষেপণাস্ত্র আঘাত হানল যখন সৌদি শাসকগোষ্ঠী নতুন মার্কিন সরকারের পক্ষ থেকে চাপের মুখোমুখি হয়েছে। মার্কিন গোয়েন্দা বিভাগ জামাল খাশোগি হত্যার ঘটনায় সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান জড়িত বলে প্রতিবেদন প্রকাশ করায় রিয়াদের শাসকগোষ্ঠী এখন তীব্র চাপের মুখে পড়েছে। দ্বিমুখী এই চাপ সৌদি শাসকগোষ্ঠীর জন্য অসহনীয় হয়ে উঠতে পারে। অবশ্য মার্কিন সরকার মা’রিব প্রদেশের পতন ঠেকানোর জন্য কূটনৈতিক পদক্ষেপ নেয়া শুরু করেছে।

ইয়েমেনে সৌদি সরকারের মানবাধিকার লঙ্ঘনে মার্কিন সরকার বেশ চাপ অনুভব করছে। এ অবস্থায় ইয়েমেন যুদ্ধে শক্তির ভারসাম্যে সৌদি জোটের প্রতিপক্ষের পাল্লা ভারি থাকায় মার্কিন সরকার এ যুদ্ধের চোরাবালি থেকে রিয়াদকে উদ্ধার করতে চায় বলে বিশ্লেষকরা মনে করছেন।

এটা স্পষ্ট ইয়েমেনে সৌদি জোটের ছয় বছরের আগ্রাসন ক্রমেই বুমেরাং হয়ে উঠছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মৃত্যুদণ্ড কার্যকরের তালিকায় শীর্ষ পাঁচ দেশের চারটিই মধ্যপ্রাচ্যে

Mohammad Al Amin

যুক্তরাষ্ট্রে এবার পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ কিশোরী নিহত

Saiful Islam

মুসলিমদের আপত্তি স্বত্ত্বেও ‘ঈদের দিন’ ভোট পশ্চিমবঙ্গে, ক্ষুব্ধ মমতা

globalgeek

আগামী ৩ মাস টিকা রফতানি করবে না ভারতের সিরাম

Shamim Reza

এবার আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারের ঘোষণা দিলো জার্মানি

azad

ইসরাইলের ক্ষেপণাস্ত্র নির্মাণ কারখানায় বিস্ফোরণ

azad