Views: 1586

আন্তর্জাতিক

উড্ডয়নের কিছুক্ষণ পরই সাগরে বিধ্বস্ত হয় উড়োজাহাজটি


আন্তর্জাতিক ডেস্ক : ইন্দোনেশিয়ার যাত্রীবাহী উড়োজাহাজটি ৬২ আরোহী নিয়ে জাকার্তা থেকে উড্ডয়নের কিছুক্ষণ পরই সাগরে বিধ্বস্ত হয়েছে। আরোহীদের ভাগ্যে কি ঘটেছে তা এখনো জানা যায়নি।

ইন্দোনেশিয়ার পরিবহন মন্ত্রী বুদি করিয়া রয়টার্সকে বলেন, জাকার্তা বিমানবন্দর থেকে ২০ কিলোমিটার দূরে সাগরের লাকি দ্বীপে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়।

উদ্ধারকারী দল দ্বীপটিতে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। আরোহীদের কেউ জীবিত আছে কিনা তা অনুসন্ধান করা হচ্ছে।


স্থানীয় সময় শনিবার দুপুরে উড়োজাহাজটি জাকার্তা থেকে পশ্চিম কালিমানতান প্রদেশের পন্তিয়ানাকের উদ্দেশে উড্ডয়নের কয়েক মিনিট পর নিখোঁজ হয়ে যায়।

ফ্লাইট পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ফ্লাইটরাডার টোয়েন্টিফোর ডটকম জানিয়েছে, এক মিনিটেরও কম সময়ের মধ্যে উড়োজাহাজটি তিন হাজার মিটার নিচে নেমে আসে। তারপর আর যোগাযোগ করা যায়নি।

দেশটির পরিবহন মন্ত্রণালয় জানিয়েছে, স্থানীয় সময় শনিবার ২টা ৪০ মিনিটে উড়োজাহাজটির সঙ্গে সর্বশেষ যোগাযোগ করা সম্ভব হয়েছিল।

ইন্দোনেশিয়ার সার্চ অ্যান্ড রেসকিউ এজেন্সি জানায়, ভারি বৃষ্টির মধ্যে উড্ডয়নের চার মিনিটের মাথায় ২৬ বছরের পুরোনো বিমানটি হারিয়ে যায়। জাভা সাগরে বিমানের ধ্বংসাবশেষ পাওয়া গেছে। এরপরই ওই এলাকায় তল্লাশি জোরদার করা হয়েছে। পাঠানো হয়েছে চারটি রণতরী। সেনা ও বিমানবাহিনীর উদ্ধারকারী দল মোতায়েন করা হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

মিয়ানমারে আতঙ্ক ছড়াতে নতুন যে কৌশল

azad

পঙ্গু ফিলিস্তিনির বাড়িও গুঁড়িয়ে দিলো ইসরায়েলি দখলদাররা

azad

মিয়ানমারে বিক্ষোভকারীদের ওপর আবারও পুলিশের গুলি

azad

চীনা সাইবার হানায় অন্ধকার মুম্বই

azad

নাইজেরিয়ায় অপহৃত স্কুলছাত্রীরা মুক্ত

Shamim Reza

মিয়ানমারে অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ : নিহত ৩০, আটক ১২১৩

Shamim Reza