Views: 46

জাতীয় বিভাগীয় সংবাদ

উত্তর-পূর্বাঞ্চলে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি

জুমবাংলা ডেস্ক : দেশের উত্তর-পূর্বঞ্চলে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। সুরমা,কুশিয়ারা,সারি ও যাদুকাটা নদির পানি বিপদ-সীমার নীচ দিয়ে প্রবাহিত হওয়ায় সিলেট অঞ্চলের সার্বিক বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে।

অপরদিকে,সিরাজগঞ্জ,বগুড়া,কুড়িগ্রাম,গাইবান্ধা ও জামালপুর জেলার বন্যা পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। তবে টাঙ্গাইল,মানিকগঞ্জ,রাজবাড়ী ও ফরিদপুর জেলার বন্যা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে। এদিকে,বিভিন্ন জেলায় বন্যাদুর্গতদের মাঝে সরকারিভাবে ত্রাণ-সামগ্রী বিতরণও চলছে।


জেলা প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা সতর্কীকরণ সেলের প্রেস-বিজ্ঞপ্তির ভিত্তিতে সার্বিক বন্যা-পরিস্থিতি কিছুটা উন্নতির বিষয়টি জানা গেছে।

সিলেট প্রতিনিধি জানান, সুনামগঞ্জ ও সিলেট জেলার সার্বিক বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। সুরমা নদীর পানি সিলেট পয়েন্টে বুধবার বিকেল ৩টা পর্যন্ত সময়ে বিপদ-সীমার ৩৫ সেন্টিমিটার নীচ দিয়ে এবং কুশিয়ারা, সারি ও যাদুকাটা নদির পানি সব পয়েন্টেই বিপদসীমার নীচ দিয়ে প্রবাহিত হচ্ছিল।
এদিকে সিলেট ও সুনামগঞ্জের বন্যাদুর্গতদের মাঝে সরকারি উদ্যোগে ত্রাণ তৎপরতা অব্যাহত রয়েছে।তবে বন্যাকবলিত সিলেট সদর উপজেলায় মানুষের দুর্ভোগ লাঘবে নতুন করে ১শ’ মেট্রিক টন চাল ও নগদ ১০ লাখ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে।

সিলেটের জেলা প্রশাসকের পক্ষ থেকে এ অঞ্চলের বন্যাকবলিত মানুষের জন্য ১৮ মেট্রিক টন চাল ও নগদ ৭২ হাজার টাকা বরাদ্ধ দেয়া হয়েছে।
অপরদিকে সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানিয়েছেন,এ জেলার বন্যা পরিস্থিতি আগের তুলনায় কিছুটা ভালো। তিনি জানান,সুরমা ও অন্যান্য নদ-নদীর পানি বিপদসীমার নীচে নেমে আসতে শুরু করেছে। বিভিন্ন আশ্রয়কেন্দ্রসহ জেলার বন্যাকবলিত এলাকায় সরকারি ত্রাণ তৎপরতা অব্যাহত রয়েছে বলেও জেলা প্রশাসক উল্লেখ করেন।  সূত্র : বাসস।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

সব মাধ্যমিক বিদ্যালয়ের জন্য সুখবর দিলেন প্রধানমন্ত্রী

Shamim Reza

তরকারিতে লবণ বেশি হওয়ায় ভাইকে রড দিয়ে পিটিয়ে হত্যা

Saiful Islam

পরকীয়া প্রেমিকার সঙ্গে দেখা করতে এসে ধরা খেলেন যুবক

Shamim Reza

স্ত্রী-সন্তানকে স্বীকৃতি না দেয়ায় ১০ বছরের কারাদণ্ড

Saiful Islam

ইবির ৩ শিক্ষককে দুদকে তলব

Shamim Reza

বৌ রেখে বাড়িতে ফিরল বর, শাশুরি গুনলো জরিমানা

Shamim Reza