Views: 144

আন্তর্জাতিক

উত্তাল ফ্রান্স, বিভিন্ন শহরে বিক্ষোভ


আন্তর্জাতিক ডেস্ক : উত্তাল হয়ে উঠেছে ফ্রান্স। দেশটির বিভিন্ন জায়গায় বিক্ষোভ হয়েছে। পুলিশ কর্মকর্তাদের ছবি প্রকাশে নিষেধাজ্ঞা নিয়ে প্রস্তাবিত আইনের প্রতিবাদে শনিবার এই বিক্ষোভ হয়।

বিক্ষোভকারীরা বলছেন, পুলিশ সদস্যদের চেহারা দেখা না গেলে বা শনাক্ত করা সম্ভব না হলে, পুলিশের নির্যাতনের ঘটনা আরো বেড়ে যাবে। একইসঙ্গে এই আইনকে গণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ বলেও মনে করছেন অনেকে।


বৃহস্পতিবার রাতে প্যারিসের কেন্দ্রস্থলে কৃষ্ণাঙ্গ সঙ্গীত প্রযোজক মাইকেলকে তার স্টুডিওর ভিতরে ও বাইরে নিয়ে মারধর করে পুলিশ। সেই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। মারধরের সেই ভিডিও টুইটারে ১৩ কোটিরও বেশি বার দেখা হয়।

এ ঘটনায় ফ্রান্সজুড়ে নিরাপত্তা বাহিনীর আচরণ ও কর্মকাণ্ড নিয়ে বিক্ষোভ শুরু হয়। আন্তর্জাতিক খেলোয়াড় থেকে শুরু করে, ফুটবল তারকা এমবাপ্পেসহ অনেকে পুলিশের আচরণের প্রতিবাদ জানায়।

এ অবস্থায় দায়িত্বরত থাকাকালে পুলিশ কর্মকর্তাদের ছবি যেন তোলা না যায়, তা নিয়ে একটি আইনের পরিকল্পনা করে দেশটির সরকার। যার বিরুদ্ধে প্রতিবাদ করে ফ্রান্সের জনগণ। সূত্র: সিএনএন


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

তুরস্কে নিষিদ্ধ হলো জনপ্রিয় ‘শয়তানের চোখ’ তাবিজ

Saiful Islam

করোনা রোগীদের জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার নতুন নির্দেশনা

Shamim Reza

৪৫ কিশোরীকে ধর্ষণ: স্বামীর মৃত্যুদণ্ড, স্ত্রীর যাবজ্জীবন

Saiful Islam

কাপড়ের ওপর দিয়ে স্পর্শ করা যৌন নিপীড়ন নয়

Shamim Reza

রাস্তায়-রাস্তায় ঘুরে কান ভাড়া দেন এই যুবক!

Saiful Islam

কাউকে জোর করবো না, যারা আগ্রহী তারা টিকা নিতে আসবেন

Shamim Reza