আন্তর্জাতিক ওপার বাংলা

এক কোটি বাংলাদেশি মুসলিমকে ফেরত পাঠানো হবে : দিলীপ ঘোষ

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গে এক কোটি বাংলাদেশি মুসলিম অবৈধভাবে বসবাস করছে দাবি করে তাদের ফেরত পাঠানো হবে বলে হুমকি দিয়েছেন দেশটির কেন্দ্রের ক্ষমতাসীন দল বিজেপির পশ্চিমবঙ্গ শাখার সভাপতি দিলীপ ঘোষ।

রবিবার পশ্চিমবঙ্গের চব্বিশ পরগনার এক সমাবেশে দেওয়া ভাষণে তিনি হুমকি দেন। খবর এনডিটিভির

দিলীপ ঘোষ বলেন, পশ্চিমবঙ্গে বসবাসকারী এক কোটি অবৈধ মুসলিম সরকারের দেয়া দুই রুপির ভর্তুকির চাল খেয়ে বেঁচে আছে। তিনি ঘোষণা দেন, আমরা তাদের ফেরত পাঠাবো। এই অবৈধ বাংলাদেশি মুসলিমরাই রাজ্যে জ্বালাও-পোড়াওয়ে জড়িত বলেও মন্তব্য করেন বিজেপির এই রাজ্য সভাপতি।

বিজেপি সরকার দেশব্যাপী জাতীয় নাগরিক পঞ্জী (এনআরসি) বাস্তবায়নে প্রতিজ্ঞাবদ্ধ বলেও এদিন উল্লেখ করেন দিলীপ ঘোষ।

অন্যদিকে, নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) বিরোধিতাকারীরা বাঙালিবিরোধী ও ভারতের চিন্তা-চেতনার বিরেধী বলেও মন্তব্য করেন তিনি। দিলীপ ঘোষ বলেন, যারা সিএএ’র বিরোধিতা করছেন তারা হয় ভারতবিরোধী নয় বাঙালি বিরোধী। তারা ভারতের ধারণা বিরোধী, এ কারণেই তারা হিন্দু শরণার্থীদের নাগরিকত্ব দেয়ার বিরোধিতা করছে।

গত বছরের ডিসেম্বরে ভারত সরকার নাগরিকত্ব আইন সংশোধন করে। এরপর থেকে দেশটির বিভিন্ন রাজ্যজুড়ে এর প্রতিবাদে বিক্ষোভের শুরু হয়।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP




জুমবাংলানিউজ/এসআর


আপনি আরও যা পড়তে পারেন


rocket

সর্বশেষ সংবাদ