Views: 142

আন্তর্জাতিক

এক গরুর দামই তিন কোটি ১১ লাখ টাকা!


আন্তর্জতিক ডেস্ক: সোয়া এক বছর বয়সী একটি গরু কত দামে বিক্রি হতে পারে? মাথা চুলকেও সঠিক উত্তর দিতে পারবেন না। যুক্তরাজ্যের একটি গরুর দাম শুনলে চোখ কপালে উঠবেই। নিলামে গরুটির দাম উঠেছে তিন কোটি টাকারও বেশি!

গরুটির নাম পস স্পাইস। মধ্য ইংল্যান্ডে জন্ম এটির। নিলামে এটির দাম উঠেছে বাংলাদেশি মুদ্রায় তিন কোটি ১১ লাখ ১৯ হাজার টাকা। দামের নিরিখে এরই মধ্যে বিশ্বরেকর্ড করে ফেলেছে গরুটি। এর আগে এত দামে কোনো গরু বিক্রি হয়নি।


ভিক্টোরিয়া বেকহ্যামের ভক্ত এই গরুর মালিক। সেই কারণে জন্মের পর তিনি এর নামও রাখেন পস স্পাইস। গায়িকা ভিক্টোরিয়া বেকহ্যাম প্রথমে ‘স্পাইস গার্লস’-এর সঙ্গে যুক্ত ছিলেন। স্পাইস গার্লস একটি গানের ব্যান্ড। এই ব্যান্ডের হয়েই গান করতেন ভিক্টোরিয়া। তখন তিনি পরিচিত ছিলেন পস স্পাইস হিসেবে।

এই গরুটির মায়ের নাম ছিল জিঞ্জার স্পাইস। স্পাইস গার্লসের এক গায়িকার নাম ছিল জিঞ্জার স্পাইস। ক্রিস্টাইন উইলিয়ামস এবং তাঁর মৃত বাবা ডন দুজনে মিলে গরুর খামার তৈরি করেছিলেন। ১৯৮৯ সালে খামারটি চালু হয়েছে। খামারের গরু প্রতিবছরই নিলাম হয়। এ বছরও হয়েছে। এ বছর যে দাম উঠেছে তা কোনো বছর ওঠেনি। ক্রিস্টাইনের কাছে এটা স্বপ্নের মতো। এত দাম দিয়ে কে কিনলেন গরুটি? ম্যানচেস্টার ও কেমব্রিয়ার কয়েকজন গবাদি পশু কারবারির যৌথ উদ্যোগে গরুটি কেনা হয়েছে। তবে তাঁরা গরুটিকে ফের নিলামে বিক্রি করে লাভ করবেন, না অন্য কিছু করবেন, তা জানা যায়নি। সূত্র : আনন্দবাজার।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

৮ জনকে বিনামূল্যে চাঁদে নেবেন এই কোটিপতি

Shamim Reza

সিরিয়ার সদস্য পদ ফিরিয়ে দিন : আরব লীগকে ইরাক

Shamim Reza

বাংলাদেশের সাথে সম্পর্কের ক্ষেত্রে ‘যোগাযোগকে’ প্রাধান্য দিচ্ছে ভারত: জয়শংকর

mdhmajor

নিউজিল্যান্ডে ৭.৩ মাত্রার ভূমিকম্প, সুনামির সতর্কতা

Saiful Islam

প্রতিবেশী দেশগুলোর সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান করা উচিত: প্রধানমন্ত্রী

mdhmajor

নিউজিল্যান্ডের সেই মসজিদে ফের হামলার হুমকি

Saiful Islam