Views: 309

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক ওপার বাংলা

এক বেডে দুই করোনা রোগী (ভিডিও)

আন্তর্জাতিক ডেস্ক : করোনা সংক্রমণ বাড়ার পাশাপাশি হাসপাতালে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। ফলে বাড়ছে শয্যা সংকট। এমন পরিস্থিতিতে ভারতের মহারাষ্ট্র প্রদেশের নাগপুরে একটি হাসপাতালে এক বেডে দুইজন করে রোগী রাখা হচ্ছে। হাসপাতালের ভেতরের এমন কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি বেডেই কোনো রকমে গাদাগাদি অবস্থায় শুয়ে রয়েছেন দুই করোনা আক্রান্ত রোগী। এরপরই বিতর্ক চলছে সোশ্যাল মিডিয়ায়।

ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, দৃশ্যটি নাগপুর সরকারি মেডিকেল কলেজের। সেখানে একাধিক বেডে দুজন করে করোনা রোগী রয়েছেন।

সংশ্লিষ্ট হাসপাতালের সুপার অবিনাশ গাভান্দে বলেন, ‘যে সব করোনা আক্রান্ত রোগীদের শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ তাদের হাসপাতালে ভর্তি করা হচ্ছে। তিনি দাবি করেন, হাসপাতালে শয্যা সংখ্যা বাড়নো হচ্ছে। আপাতত একটি বেডে একজন করেই করোনা রোগী রয়েছে।

ভারতে সবচেয়ে বেশি করোনাভাইরাস সংক্রমিত রাজ্যগুলোর মধ্যে অন্যতম মহারাষ্ট্র। রাজ্যটির শহর নাগপুরে সোমবারও ৩ হাজার ১০০ জনের বেশি নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন, মারা গেছেন অন্তত ৫৫ জন।১৫ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত সম্পূর্ণ লকডাউন চলেছে নাগপুরে।

মহারাষ্ট্রের সাবেক মন্ত্রী বিজেপি নেতা চন্দ্রকান্ত বাওয়ানকুল অভিযোগ করেছেন, ‘নাগপুরের কোনো সরকারি হাসপাতালে বেড নেই। সরকার কুম্ভকর্ণের মতো ঘুমোচ্ছে।

সূত্র: এনডিটিভি ও সংবাদ প্রতিদিন


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

আফগানিস্তানে তারাবির নামাজে গুলি, ৮ ভাই নিহত

Shamim Reza

মাস্ক পরা লাগবে না ইসরায়েলে, খুলে গেল স্কুল

Shamim Reza

সৌদি পরমাণু কর্মসূচি আটকে তোড়জোড় মার্কিন কংগ্রেসে

Shamim Reza

দ্বিতীয় ঢেউয়ে করোনায় আক্রান্তরা দ্রুত মারা যাচ্ছেন: আইইডিসিআর

mdhmajor

এখন করোনা আক্রান্তরা দ্রুত মারা যাচ্ছেন

Shamim Reza

করোনায় আক্রান্ত পাঁচ নারী ফুটবলার

Shamim Reza