Views: 163

আন্তর্জাতিক প্রবাসী খবর

এখন আদালতই ভরসা মমতার

নন্দীগ্রামে তৃণমূলের ভোট পুনর্গণনার আবেদন খারিজ করে দিয়েছে সেখানকার নির্বাচন কমিশন। কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, ভোট পুনর্গণনা সম্ভব নয়।

এদিকে আগেই আদালতের দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

রবিবারের ভোটগণনায় প্রথমে জানা যায় নন্দীগ্রামে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীকে হারিয়ে জয়ী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরে কমিশনের পক্ষ থেকে ঘোষণা করা হয় জয়ী শুভেন্দু। এরপরই পুনর্গণনার দাবি তুলে কমিশনের দ্বারস্থ হয় তৃণমূল।
তৃণমূলের অভিযোগ, গণনায় কারচুপি হয়েছে। তৃণমূলের পক্ষে বহু বৈধ ভোট গণনা করা হয়নি। আর বিজেপির পক্ষে অবৈধ ভোটও গণনা করা হয়েছে। গণনার সময় বেশ কিছুক্ষণ সার্ভার বন্ধ ছিল বলেও দাবি করা হয় তৃণমূলের পক্ষে।

যদিও কমিশনের পক্ষ থেকে রিটার্নিং অফিসার জানিয়ে দেন, গণনার প্রতিটি রাউন্ডে তৃণমূল প্রার্থীর এজেন্ট সই করে সম্মতি জানিয়েছেন। কারচুপি হয়ে থাকলে কেন সই করলেন তারা?

কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, শুভেন্দু অধিকারী নন্দীগ্রামে পেয়েছেন ১,০৯,৬৭৩টি ভোট। মমতা বন্দ্যোপাধ্যায় পেয়েছেন ১,০৭,৯৩৭টি ভোট। তৃণমূলের পক্ষ থেকে পোস্টাল ব্যালটে কারচুপির যে অভিযোগ তোলা হয়েছিল তার জবাবে কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, নন্দীগ্রাম কেন্দ্রে মোট ২,৪৮৬টি পোস্টাল ব্যালট রয়েছে। ওই ব্যালট পুনর্গণনা করলে ফলে পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই। সূত্র: হিন্দুস্তান টাইমস

Share:



আরও পড়ুন

টিকটকে যেভাবে ভাইরাল হচ্ছে ইসরায়েল ফিলিস্তিন সংঘাতের খবর

Mohammad Al Amin

ভারতে অতি শক্তিশালী ঘূর্ণিঝড়ের আঘাত, চলছে প্রবল বৃষ্টি

mdhmajor

প্রতিদিন গোমূত্র পান করি, আমার করোনা হবে না: বিজেপির এমপি

mdhmajor

ফিলিস্তিনে রক্তক্ষয়ী সংঘাত বন্ধে যুক্তরাষ্ট্রের কার্যকরী ভূমিকা চায় ঢাকা

mdhmajor

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস রাজ্যে করোনা নিয়ন্ত্রণ পদক্ষেপ সমাপ্ত

azad

‘ইসরাইলের দিকে বন্ধুত্বের হাত বাড়ালে তার অপরাধের মাত্রা বেড়ে যায়’

azad