Views: 9

আন্তর্জাতিক

এবার আমিরাতে কূটনীতিক নিয়োগ দিলো ইসরায়েল


আন্তর্জাতিক ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতে রাষ্ট্রদূত হিসেবে আইতান নায়েহকে নিয়োগ দিয়েছে ইসরায়েল। আবুধাবিতে একটি অস্থায়ী মিশন স্থাপনের জন্য তাকে নিয়োগ দেওয়া হয়েছে। খবর আরব নিউজ’র।


আইতান নায়েহ ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত তুরস্কে রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে আঙ্কারা তাকে বহিষ্কার করে। তিনিই প্রথম ইস্রায়েলি যিনি সংযুক্ত আরব আমিরাতে সম্পূর্ণ কূটনৈতিক অবস্থান অর্জন করবেন এবং তার অস্থায়ী মিশন স্থায়ী দূতাবাস স্থাপনে সহায়তা করবে।

ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, আমিরাতের প্রথম কূটনীতিক হিসেবে নায়েহকে নিয়োগ দেওয়া হয়েছে। শিগগির তিনি আমিরাত পৌঁছাবেন। আনুষ্ঠানিকভাবে সরকার রাষ্ট্রদূত নিয়োগ দেওয়া পর্যন্ত তিনি সেখানে অস্থায়ীভাবে দায়িত্ব পালন করবেন। পরবর্তীতে স্থায়ী দূতাবাস স্থাপন করা হবে।

এর আগে গত ১৫ সেপ্টেম্বর ট্রাম্প প্রশাসনের পৃষ্ঠপোষকতায় ওয়াশিংটনে আমিরাত ও বাহরাইন ইসরায়েলের সঙ্গে স্বাভাবিক সম্পর্কের চুক্তি স্বাক্ষর করে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ইসরাইলি আগ্রাসনের জবাব দিয়েছে সিরিয়া

azad

ফেলানীরা বিচার পান না: দাবি ভারতীয় মানবাধিকার কর্মীর

mdhmajor

যুক্তরাষ্ট্রে একদিনে করোনায় ৩ হাজার ৯৩৬ জনের মৃত্যু

azad

১.৬৮ বিলিয়ন ডলারের সামরিক চুক্তি করতে যাচ্ছে ইসরাইল ও গ্রিস

azad

সংঘবদ্ধধর্ষণের শিকার মডেল, মুখ খুললে ভিডিও ভাইরালের হুমকি

Shamim Reza

২০ জানুয়ারি শান্তিপূর্ণভাবে ক্ষমতা হস্তান্তরের প্রতিশ্রুতি ট্রাম্পের

rony