Views: 68

আন্তর্জাতিক

এবার কাতার সীমান্ত খুলে দিলো আমিরাত


আন্তর্জাতিক ডেস্ক: আবারও কাতার সীমান্ত উন্মুক্ত করেছে সংযুক্ত আরব আমিরাত। টানা সাড়ে তিন বছর পর শনিবার থেকে কাতারি নাগরিকদের জন্য জল-স্থল-আকাশ তিনটি পথই খুলে দিয়েছে উপসাগরীয় দেশটি। খবর খালিজ টাইমস’র।

শুক্রবার এক বিবৃতিতে আমিরাতের বিদেশ বিষয়ক মন্ত্রণালয়ের সহকারী সচিব খালিদ আব্দুল্লাহ বেলহুল বলেন, ২০১৭ সালের ৫ জুন আরোপ করা অবরোধ প্রত্যাহারের বিষয়ে দ্বিপক্ষীয় আলোচনা চালিয়ে যাবে সংযুক্ত আরব আমিরাত।


তিনি জানান, ৯ জানুয়ারি থেকে জল, স্থল ও আকাশপথে আসা-যাওয়ার জন্য সব সীমান্ত খুলে দিচ্ছে আমিরাত। ইতোমধ্যেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষগুলোকে এ বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে।

এর আগে, গত মঙ্গলবার সৌদি আরবের আল-উলা শহরে উপসাগরীয় জোট জিসিসির সদস্য দেশগুলোর মধ্যে একটি সংহতি চুক্তি হয়। এর মাধ্যমে কাতার বিরোধ অবসানের দ্বার উন্মুক্ত হলো বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

চুক্তি অনুসারে, কাতারের সঙ্গে সবধরনের সীমান্ত খুলে দেবে অবরোধকারী চার দেশ সৌদি আরব, বাহরাইন, আমিরাত ও মিসর। এর ফলে আঞ্চলিক যোগাযোগ আরও বৃদ্ধি পাবে এবং বাণিজ্যিক ফ্লাইট চলাচলেও সময় কমবে।

কাতার এয়ারওয়েজ জানিয়েছে, তারা সৌদি আরবের ওপর দিয়ে চলাচলকারী ফ্লাইট আবার শুরু করছে। তবে আমিরাত এয়ারলাইনস কাতারের ফ্লাইট শুরুর বিষয়ে এখনও কিছু জানায়নি।

দুই দেশের মধ্যে সম্পর্ক পুনঃস্থাপন হওয়াকে স্বাগত জানিয়েছে ইতিহাদ এয়ারওয়েজ। তারা শিগগিরই আবুধাবি-দোহা ফ্লাইট চালু করতে আগ্রহী বলে জানিয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বাইডেনের ক্ষমতা গ্রহণের পর আরও আগ্রাসী ইসরাইল

Saiful Islam

আগামী সপ্তাহে ট্রাম্পের বিচার শুরু

Saiful Islam

ট্রাম্পকে নিয়ে পোস্ট, খামেনির টুইটার অ্যাকাউন্ট সাসপেন্ড

Saiful Islam

কানের দুলে ২২ হাজার ইউরোর মাদক

Mohammad Al Amin

ভারতে ভয়াবহ বিস্ফোরণ, ২০ কিলোমিটার পর্যন্ত কম্পন অনুভূত

Saiful Islam

এবার আমেরিকার সঙ্গে সম্পর্ক ছিন্ন করার হুমকি দিল ইসরায়েল

Saiful Islam