Views: 181

আন্তর্জাতিক

এবার নাগার্নো-কারাবাখে শান্তিরক্ষী মোতায়েন করছে রাশিয়া


আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, নাগার্নো-কারাবাখ নিয়ে আজারবাইজান এবং আর্মেনিয়া পূর্ণাঙ্গ যুদ্ধবিরতিতে সম্মত হওয়ার পর সেখানে শান্তিরক্ষী পাঠাচ্ছে মস্কো। খবর পার্সটুডে’র।


তিনি বলেন, নাগার্নো কারাবাখরে কন্টাক্ট লাইন বরাবর রাশিয়া এক কন্টিনজেন্ট সেনা মোতায়েন করবে। পুতিনের এই বক্তব্য রাশিয়ার টেলিভিশন চ্যানেলগুলোতে সম্প্রচার করা হয়েছে।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, ১৯৬০ জন সেনা এবং তাদের সাথে প্রয়োজনীয় অস্ত্র এবং সামরিক সরঞ্জামাদি পাঠানো শুরু হয়েছে। মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, পঞ্চম আইএল-৭৬ সামরিক পরিবহন বিমানে করে রুশ সেনাদের নেয়া হয়েছে। রাশিয়ার উলাইয়ানোভস্ক-ভসতোচনি সামরিক বিমান ঘাঁটি থেকে এসব সেনাকে উড়িয়ে নাগার্নো-কারাবাখ এলাকায় নেয়া হয়।

রাশিয়ার মধ্যস্থতায় আজারবাইজান এবং আর্মেনিয়া গতকাল শেষ বেলায় যুদ্ধবিরতি চুক্তিতে সই করে। গত মধ্যরাত থেকে যুদ্ধবিরতি চুক্তি বাস্তবায়ন শুরু হয়েছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

বাড়ি ফিরতে দেরি, স্বামীর মুখে গরম তেল মারলেন স্ত্রী!

Saiful Islam

ভারতে ভাইরাসের ভয়ে কয়েক লাখ হাঁস-মুরগি হত্যা

Saiful Islam

উটপাখির সঙ্গে সাইকেল রেসে দুবাইয়ের যুবরাজ (ভিডিও)

Saiful Islam

‘কুমারিত্ব পরীক্ষা’ নিষিদ্ধ করল পাকিস্তানের আদালত

Saiful Islam

বিএনপি নেতার ছেলের বিয়ে ‘লাভ জিহাদ’ নয়, বলছে ভারতের এনআইএ

Saiful Islam

আল্লাহর সন্তুষ্টির জন্য আজীবন বিনামূল্যে চিকিৎসা!

Saiful Islam