Views: 605

আন্তর্জাতিক স্লাইডার

এবার লেবাননে রকেট হামলা চালালো ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনের গাজায় একের পর এক হামলা চালানোর পর এবার লেবাননেও হামলা চালিয়েছে ইসরায়েল। ফলে লেবাননও এই লড়াইয়ে ঢুকে পড়ল। খবর রয়টার্স, এপি, এএফপি’র।

ইসরায়েল জানিয়েছে, লেবাননে নির্দিষ্ট লক্ষ্যবস্তুতে হামলা চালানো হয়েছে। লেবাননও ইসরায়েলে রকেট ছোড়ার কথা স্বীকার করেছে। দক্ষিণ লেবাননে সেনার সংখ্যা বাড়ানো হয়েছে। সাধারণ মানুষকে নিরাপদ জায়গায় পাঠানো হয়েছে।

ইসরায়েলের একের পর এক বিমান হামলায় গাজায় ভেঙে পড়েছে একের পর এক ভবন। সোমবার রাতে হামাস জানিয়েছে, কোভিড পরীক্ষার সেন্টারটিও বন্ধ করে দিতে হয়েছে। বিমান হানায় বিপুল ক্ষতি হয়েছে সেন্টারটির।

একই সঙ্গে হামাস জানিয়েছে, এখনো পর্যন্ত দুইশ-রও বেশি মানুষের মৃত্যু হয়েছে গাজায়। তার মধ্যে শিশু এবং নারীর সংখ্যা অনেক।

অন্যদিকে টেলিফোনে ইসরায়েলের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে মার্কিন প্রেসিডেন্টের। যুদ্ধবিরতি নিয়ে তাদের মধ্যে কথা হয়েছে বলে জানা গিয়েছে।

মার্কিন প্রশাসনের তরফে জানানো হয়েছে, জো বাইডেন নেতানিয়াহুকে জানিয়েছেন তিনি যুদ্ধবিরতি সমর্থন করেন। যদিও কূটনীতিবিদদের একাংশের বক্তব্য, আমেরিকা এখনো যুদ্ধ বন্ধের জন্য যথেষ্ট সরব নয়।

আজ (১৮ মে) ইউরোপীয় ইউনিয়নের জরুরি বৈঠকে বসার কথা। সেখানে বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হওয়ার কথা। কীভাবে ইসরায়েল এবং ফিলিস্তিন সংকটের স্থায়ী সমাধান সম্ভব, তা নিয়ে বৈঠকে আলোচনা হওয়ার কথা। নরওয়ে জানিয়েছে, মঙ্গলবার এ বিষয়ে আলোচনা হতে পারে জাতিসংঘের নিরাপত্তা পরিষদেও।

আরও পড়ুন

পেরুতে বাস দুর্ঘটনায় ২৭ শ্রমিকের প্রাণহানি

azad

পুতিনের ‘ফ্লাইং ক্রেমলিন’ নামে বিমানের টয়লেট সোনায় মোড়ানো

mdhmajor

বিয়ের পর থেকেই পরকীয়ায় স্ত্রী, পরপর দুটি খুন করলেন স্বামী!

rony

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনের ফল ঘোষণা আজ

azad

মা, বাবা, বোন ও দাদিকে খুন করে ভাইকেও হত্যার চেষ্টা!

globalgeek

উগান্ডায় করোনা সংক্রমণ ঠেকাতে বিধি-নিষেধ আরোপ

azad