Views: 63

আন্তর্জাতিক ওপার বাংলা

এবার হেলমেট পড়লেই দেওয়া হচ্ছে পেঁয়াজ

আন্তর্জাতিক ডেস্ক : সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সচেতনতা বাড়াতে হেলমেট পরলেই মোটরসাইকেলে চালকদের এক কেজি পেঁয়াজ দেওয়া হচ্ছে। হেলমেট ব্যবহারে উৎসাহী করতে এমনই অভিনব এক উদ্যোগ নিয়েছে ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমানের পাল্লারোড পল্লী মঙ্গল সমিতি। ভারতের বাজারে বেড়েই চলেছে পেঁয়াজের দাম। প্রতিদিন পেঁয়াজ দিয়ে রান্না এখন মধ্যবিত্তের ধরাছোঁয়ার বাইরে। সেখানে এখন হেলমেট পরলেই বিনামূল্যে এক কেজি পেঁয়াজ দিচ্ছে পাল্লারোড পল্লী মঙ্গল সমিতি।


কলকাতা টোয়েন্টিফোরের এক প্রতিবেদনে বলা হয়, অগ্নিমূল্যের বাজারে ১ কেজি পেঁয়াজ উপহার হিসেবে পেয়ে খুশি মোটরসাইকেল চালকরা। বাজারে কেজি প্রতি পেঁয়াজের দাম এখন ১৩০-১৫০ টাকা। একদিকে সব ব্যবসায়ীরা যেমন বেশি পেঁয়াজ আমদানি করছেন না তেমনই সাধারণ মানুষও দামের জন্য পেঁয়াজ কেনা কমিয়ে দিয়েছেন। গতকাল রোববার সকাল থেকেই পাল্লারোড পল্লী মঙ্গল সমিতি রাস্তায় দাঁড়িয়ে সেফ ড্রাইভ

সেভ লাইফ কর্মসূচি হিসেবে চালকদের হেলমেট পরে মোটরসাইকেল চালানোর জন্য সচেতন করছে। যারা হেলমেট পরে মোটরসাইকেল চালাচ্ছেন না তাদের জীবনের সুরক্ষার জন্য হেলমেট পরার কথা বলছে এই সমিতি। পাশাপাশি যারা হেলমেট পরে বাইক চালাচ্ছেন উপহার হিসেবে তাদের দেওয়া হয় পেঁয়াজ।

এদিকে অগ্নিমূল্যের বাজারে পেঁয়াজ পেয়ে মোটরসাইকেল আরোহীরা খুশি। পাশাপাশি ট্রাফিক সচেতনতায় ক্লাবের বার্তা, পেঁয়াজ পাওয়ার জন্য হেলমেট পরা নয়, নিজের সুরক্ষার জন্য হেলমেট ব্যবহার করুণ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

এস-৪০০ নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে আবারও বিবাদে জড়াচ্ছে তুরস্ক?

Saiful Islam

লিবিয়ার যুদ্ধবিরতি চুক্তি ‘বিশ্বাসযোগ্য’ নয়: এরদোগান

Saiful Islam

ঘানায় গির্জা ভবনে ধস, নিহত বেড়ে ২১

Shamim Reza

বিশাল ব্যবধানে আস্থা ভোটে জয় পেলেন জাস্টিন ট্রুডো

Saiful Islam

দেশবাসীর উদ্দেশে বার্তা দিলেন আত্মসমর্পণকারী আর্মেনীয় মেজর

Saiful Islam

যুদ্ধে যেতে চাচ্ছেন না আর্মেনীয় সেনা সদস্যরা

Shamim Reza