Views: 158

চট্টগ্রাম বিভাগীয় সংবাদ

এমপি জাফরকে অব্যাহতির খবরে মহাসড়ক অবরোধ, যান চলাচল বন্ধ

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলমকে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়ার খবরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের অন্তত ২০ পয়েন্টে অবরোধ করে রেখেছে দলীয় নেতাকর্মী ও সাধারণ জনতা। আজ বৃহস্পতিবার রাত পৌণে এগারটার দিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত মহাসড়কের দুইপাশে যানবাহন চলাচল কার্যত বন্ধ হয়ে যায়। রাত ৯টার পর থেকে এই অবরোধ শুরু হয়।

মহাসড়কের একাধিক স্থানে টায়ার জ্বালিয়ে এবং লাঠিসোটা হাতে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ সড়ক অবরোধ করে। খবর পেয়ে উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও এসি ল্যান্ড মো. তানভীর হোসেনের নেতৃত্বে পুলিশ মহাসড়ক থেকে দলীয় নেতাকর্মী ও সমর্থকদের সরিয়ে দিতে গেলেও তা সম্ভব হয়নি।

প্রসঙ্গত বৃহস্পতিবার বিকেলে কক্সবাজার জেলা আওয়ামী লীগের জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা আওয়ামী লীগ চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলমকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে মর্মে সামাজিক যোগাযোগ মাধ্যমে খবর ছড়িয়ে পড়ে। এর পর থেকে জাফর আলমের নির্বাচনী এলাকা চকরিয়া, পেকুয়া ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী, সমর্থক ও সাধারণ জনতা রাস্তায় নেমে এসে প্রতিবাদ ও বিক্ষোভ প্রদর্শন করতে থাকে।

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করার সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের রাতে কালের কণ্ঠকে বলেন, ‘মহাসড়কের চকরিয়া উপজেলার প্রায় ৩৯ কিলোমিটার, আজিজনগর এবং অপরপ্রান্তের খুটাখালী পর্যন্ত কিছুদূর পর পর অন্তত ২০ পয়েন্টে ব্যারিকেড দেয় আওয়ামী লীগ নেতাকর্মী ও সমর্থকেরা।’ ওসি বলেন, ‘অল্পসংখ্যক পুলিশ সদস্য নিয়ে এই পরিস্থিতি সামাল দেওয়া কঠিন।

চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সদ্য অব্যাহতিপ্রাপ্ত সভাপতি জাহেদুল ইসলাম লিটু কালের কণ্ঠকে বলেন, জেলা আওয়ামী লীগের এই অন্যায্য ও হটকারী সিদ্ধান্ত তুলে না নেওয়া পর্যন্ত মহাসড়ক অবরোধই থাকবে।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম সত্যতা নিশ্চিত করে বলেন, চকরিয়া পৌরসভা নির্বাচনে দলের মেয়র প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে এমপি জাফর আলম বলেছেন, তিনি দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেননি। জেলা আওয়ামী লীগ সিন্ডিকেট নির্ভর রাজনীতি করার জন্য হটকারী ও অন্যায্য সিদ্ধান্ত নিয়েছেন। আর দলের কোনো নেতাকর্মী বা সমর্থককে আমার জন্য রাস্তায়ও নামতে বলিনি, যোগ করেন এমপি জাফর।

আরও পড়ুন

নৌকার পক্ষে কাজ করার প্রতিশ্রুতি দিলেন এমপি জাফর

Saiful Islam

৫০০ বছরের শাহী মসজিদের দেয়ালে আঁকা আম

Saiful Islam

ব্যবসায়ী হত্যার ঘটনায় গাইবান্ধা থানার ওসি বদলি

Saiful Islam

পরকীয়ায় গোপন বিয়ে, অবশেষে প্রাণ গেল পরকীয়ায়

Saiful Islam

রাঙামাটিতে গ্রামপ্রধানকে গুলি করে হত্যা

Shamim Reza

বাবা-মাকে মারধর করায় ছেলের ১ বছরের দণ্ড!

Saiful Islam