Views: 1551

আন্তর্জাতিক

ওই মেয়েকে ধস্তাধস্তি করে সিসিটিভি ক্যামেরার আড়ালে নেন মুহিব


আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাজ্যে ধর্ষণের দায়ে মুহিব উদ্দীন (৩১) নামে এক বাংলাদেশি রেস্টুরেন্ট কর্মীকে ৬ বছরের কারাদণ্ড দিয়েছে দেশটির পোর্টসমাউথ ক্রাউন কোর্ট। তিনি দেশটির পোর্টসমাউথে বসবাস করতেন। ২০২০ সালের ২৯ আগস্ট স্থানীয় সময় রাত দশটার দিকে ক্লেরেডন রোডে ১৯ বছরের এক তরুণীকে ধর্ষণ করেন মুহিব।

যুক্তরাজ্যের হ্যাম্পশায়ার পুলিশের ওয়েবসাইট থেকে জানা গেছে, মামলাটি তদন্তের পর ২০২০ সালের নভেম্বর ১০ তারিখ মুহিবকে অভিযুক্ত করা হয়। ২০২১ সালের ১৩ জানুয়ারি পোর্টসমাউথ ক্রাউন কোর্ট তাকে ৬ বছরের কারাদণ্ড দেয়। ধর্ষণের শিকার ওই মেয়ে মুহিব উদ্দীনকে চিনতেন না। মেয়েটি রেস্টুরেন্টের পেছনের গলিতে বসা ছিলেন। মুহিব পেছন থেকে তাকে আক্রমণ করেন। ধস্তাধস্তি করে একপর্যায়ে তাকে সিসিটিভি ক্যামেরার দৃষ্টিসীমার বাইরে নিয়ে যান।


গোয়েন্দা পরিদর্শক এমা ক্রুটে এই রায়ে সন্তোষ প্রকাশ করে বলেছেন, ‘ভুক্তভোগী ন্যায় বিচার পেয়েছেন। মুহিব উদ্দিনকে এখন জেলে থাকতে হবে। আমি মনে করি এই মামলা সাধারণ মানুষের জন্য এমন একটা উদাহরণ, যাতে তারা বুঝতে পারবেন এসব অভিযোগ আমরা কতটা গুরুত্বের সঙ্গে নেই। অভিযুক্তকে সাজা দিতে আমরা সবকিছু করেছি।’ সাজাপ্রাপ্ত মুহিব উদ্দীনের বাংলাদেশের কোনো তথ্য উল্লেখ না থাকলেও স্থানীয় গণমাধ্যম ‘দি নিউজ’ জানায় তিনি ২০১৬ সালে বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে আসেন।

তার আইনজীবীর দাবি, যুক্তরাজ্যে কিংবা বাংলাদেশে মুহিবের নামে আগে কোনো মামলা নেই। আদালতের কাছে মুহিবকে ‘সীমিত বুদ্ধিবৃত্তিক ক্ষমতার মানুষ’ বলে পরিচয় করিয়েছেন ওই আইনজীবী। কিন্তু আদালত সেটি আমলে নেননি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

হংকংয়ের নির্বাচনী ব্যবস্থা ঢেলে সাজাচ্ছে বেইজিং

azad

মিয়ানমারের সেনাদের ৫ টিভি চ্যানেল সরালো ইউটিউব

azad

কুয়েতে করোনারোধে ১২ ঘন্টা করে কারফিউ

Shamim Reza

বাংলাদেশ দক্ষিণ এশিয়ার অর্থনৈতিক শক্তিতে পরিণত হচ্ছে : ওয়াল স্ট্রিট জার্নাল

azad

ইরাক সফরে পোপ ফ্রান্সিস

mdhmajor

ইরানের বিরুদ্ধে প্রস্তাব উত্থাপন করেনি ৩ ইউরোপীয় দেশ

Shamim Reza