Views: 276

আন্তর্জাতিক

কঠিন সামরিক প্রশিক্ষণ নিচ্ছেন বেলজিয়ামের রাজকুমারী

আন্তর্জাতিক ডেস্ক: বেলজিয়ামের সিংহাসনের উত্তরসূরি প্রিন্সেস এলিজাবেধ রয়েল মিলিটারি অ্যাকাডেমিতে সামরিক প্রশিক্ষণ নেয়া শুরু করেছেন। দেশটির রাজকীয় প্রাসাদ থেকে এ সংক্রান্ত ছবি প্রকাশ করা হয়েছে।

ব্রাসেলস টাইমসের খবরে বলা হয়, ওয়েলসের হাইস্কুল থেকে এলিজাবেথ স্নাতক শেষ করেছেন। এখন ব্রাসেলসের সামরিক একাডেমিতে সামাজিক ও সামরিক বিজ্ঞান পড়াশুনায় এক বছর সময় ব্যয় করবেন।

একটি ভিডিওতে দেখা গেছে, অন্যান্য শিক্ষানবিশদের মতোই সামরিক পোশাক পরে গাড়ির টায়ার নিয়ে দৌড় বা অন্যান্য কসরত করছেন এলিজাবেথ।


এই ক্যাম্পে এলিজাবেথরা নানা সাহসিকতার পরীক্ষা দেবেন। তাদের শ্যুটিং, কুচকাওয়াজ, ছদ্মবেশে লুকিয়ে থাকার মতো কৌশলও শেখানো হবে।

এখানে ক্রাউন প্রিন্সেস সামরিক বাহিনীর গুরুত্ব, অনুশাসন, পারস্পরিক শ্রদ্ধা, দায়িত্বের বিষয়েও প্রশিক্ষণ নেবেন।

তার বাবা রাজা ফিলিপও ১৯৭৮ থেকে ১৯৮১ সাল পর্যন্ত এই অ্যাকাডেমিতে সামরিক শিক্ষা গ্রহণ করেছেন।

সামরিক ক্যাম্পে এলিজাবেথদের প্রশিক্ষকের দায়িত্বে থাকা মেজর ইসাবেল জানিয়েছেন, রাজকুমারী তাদের কাছে প্রশিক্ষণ নিচ্ছেন এটা যেমন তাদের কাছে সম্মান ও গর্বের বিষয়। পাশাপাশি এটাও ঠিক যে, এলিজাবেথকে অন্য শিক্ষানবিশদের থেকে আলাদা করে দেখা হচ্ছে না। অন্যদের মতোই তাকে কঠিন পরীক্ষার মধ্যে দিয়ে যেতে হচ্ছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

চীনে নুডলস খেয়ে প্রাণ গেলো এক পরিবারের ৯ জনের

Sabina Sami

যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুক হামলায় ৩ জনের মৃত্যু

Sabina Sami

জার্মানির স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত

Saiful Islam

সাইবেরিয়ার মর্গে লাশের স্তূপ

Shamim Reza

জার্মান স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত

Shamim Reza

ইতালিতে ফিরতে হলে থাকতে হবে বাসস্থানের ঠিকানা

Mohammad Al Amin