Views: 290

আন্তর্জাতিক

কমলার নাম ব্যবহার করে ব্যবসা, ভাতিজিকে সতর্ক করল হোয়াইট হাউস


আন্তর্জাতিক ডেস্ক : ২০২০ সালের মার্কিন নির্বাচনের মধ্য দিয়ে ভারতীয় বংশোদ্ভূত প্রথম মার্কিন ভাইস প্রেসিডেন্ট হিসেবে আলোচনায় কমলা হ্যারিস। মার্কিন মুলুক ছাড়িয়ে তার চর্চা ভারতেও। এরই মধ্যে তার নাম ব্যবহার করে নিজের ব্র্যান্ডের বিজ্ঞাপন করার অভিযোগ উঠল ভাইস প্রেসিডেন্টের ভাতিজি মীনা হ্যারিসের বিরুদ্ধে।

জানা গেছে, হার্ভার্ডে প্রশিক্ষিত আইনজীবী মীনা। সম্প্রতি কৃষক আন্দোলনে সমর্থন করে টুইট করার জন্য ভারতের সংবাদমাধ্যমে উঠে এসেছে এই মীনা হ্যারিসের নাম। বছর চারেক আগে তিনি একটি পোশাকের ব্র্যান্ড তৈরি করেন। টি শার্ট ও সোয়েট শার্টের ওই কোম্পানির প্রোডাক্ট বিক্রির জন্য ব্যবসায় কমলা হ্যারিসের নাম ব্যবহার করেন তিনি।


মীনাকে হোয়াইট হাউসের লিগাল টিমের পক্ষ থেকে কড়া নির্দেশিকা দেওয়া হয়েছে। সেখানে কমলা হ্যারিসের নাম না ব্যবহার করার বিষয়টি স্পষ্ট করা হয়েছে। মীনাকে নিজের স্বভাব পরিবর্তন কথাও বলা হয়েছে। গত কয়েক বছর ধরেই কমল হ্যারিসের নাম ব্যবহার করে আসছেন তিনি। কমলা কী পছন্দ করেন, সেসবও থাকে ব্র্যান্ডিং-এ। ফলে, এতে আগামিদিনে ভাইস প্রেসিডেন্টের জীবনে প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা করছে হোয়াইট হাউস।

মীনার ব্র্যান্ডে বিক্রি হয় ‘ভাইস প্রেসিডেন্ট আন্টি’ লেখা সোয়েট শার্ট। স্যুইমসুটের থিমেও কমলা। এমনকি এক বিশেষ ধরনের হেডফোন বিক্রি করেন, যাতে রয়েছে কমলার জন্য বানানো স্লোগান। এসব আর বিক্রি করা যাবে না বলে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে। সূত্র : ডেইলি মেইল, ইন্ডিয়া টুডে ও টিভি নাইন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

ইসরায়েলের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে যুদ্ধাপরাধ তদন্ত শুরু

Saiful Islam

২৬ বাংলাদেশি হত্যায় জড়িত প্রধান সন্দেহভাজন গ্রেফতার

Shamim Reza

ইসরায়েলের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে যুদ্ধাপরাধ তদন্ত শুরু

Shamim Reza

সুন্দরী প্রতিযোগিতায় সুযোগ পাচ্ছেন হিজড়ারা!

Saiful Islam

সামনে ভয়াবহ যে ১০ দুর্যোগ

Shamim Reza

যৌথভাবে ক্ষেপণাস্ত্র ও যুদ্ধবিমান বানানোর পরিকল্পনায় তুরস্ক-পাকিস্তান

Shamim Reza