mopnews আন্তর্জাতিক

করাচির প্লেন দুর্ঘটনা: রাখে আল্লাহ মারে কে!


করাচি বিমানবন্দরের কাছে শুক্রবার দুপুরে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) একটি প্লেন বিধ্বস্তের ঘটনায় এ পর্যন্ত অন্তত ৬৬ জনের মৃত্যুর বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। তবে অলৌকিকভাবে দুই যাত্রী বেঁচে গেছেন বলে জানিয়েছেন সিন্ধ প্রদেশ কর্তৃপক্ষ।

পিআইএ’র মুখপাত্র আব্দুল্লাহ হাফিজ জানান, বিধ্বস্তের সময় প্লেনটিতে ৯১ যাত্রী ও আটজন ক্রু ছিলেন। প্লেনটি লাহোর থেকে করাচি যাচ্ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এ৩২০ এয়ারবাসটি অন্তত দুই থেকে তিনবার বিমানবন্দরে ল্যান্ডিংয়ের চেষ্টা করেছিল। পরে আবাসিক এলাকার মধ্যে একটি মোবাইল টাওয়ারের সঙ্গে ধাক্কা লেগে ভবনের ওপর বিধ্বস্ত হয়। এর পরপরই প্লেনটিতে দাউদাউ করে আগুন ধরে যায়।


এমন ভয়ঙ্কর দুর্ঘটনার পরেও বিস্ময়করভাবে প্রাণে বেঁচে গেছেন প্লেনের দুই যাত্রী। বিষয়টি নিশ্চিত করেছেন সিন্ধের স্বাস্থ্যমন্ত্রীর মিডিয়া কোঅর্ডিনেটর মীরান ইউসুফ। তিনি জানান, বেঁচে যাওয়া যাত্রীদের একজন হলেন ব্যাংক অব পাঞ্জাবের প্রেসিডেন্ট জাফর মাসুদ, আরেকজনের নাম জুবাইর।

মীরান বলেন, ‘জুবাইয়েরের শরীরের ৩৫ শতাংশ পুড়ে গেছে, তাকে করাচি সিভিল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। জাফর মাসুদের চারটি হাঁড় ভেঙে গেছে। তিনি দারুল সেহাত হাসপাতালে চিকিৎসাধীন। তাদের দুজনের অবস্থাই স্থিতিশীল।’

দুর্ঘটনায় বেঁচে যাওয়া আরেকজনকে প্রথমে প্লেনের যাত্রী ভাবা হলেও পরে জানা গেছে তিনি স্থানীয় বাসিন্দা।

বিজ্ঞাপন

সূত্র: ডন

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

আক্রান্তের সংখ্যায় স্পেনকে টপকে গেল ভারত

Sabina Sami

 বিশ্বজুড়ে করোনায় ৪ লাখ মৃত্যু দেখলো পৃথিবী

Sabina Sami

করোনার বিদায় ঘণ্টা বাজছে অক্সফোর্ডের ভ্যাকসিনে!

Sabina Sami

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু কমতে শুরু করেছে

Sabina Sami

করোনা প্রতিরোধের উপায় জানালেন ভারতের বিখ্যাত দুই ডাক্তার

Shamim Reza

মাথায় কম চুল করোনা ঝুঁকি বাড়ায় : মার্কিন গবেষণা

Shamim Reza