Views: 102

আন্তর্জাতিক

করোনার প্রভাবে দুশ্চিন্তাগ্রস্ত বিশ্বের অর্ধেক তরুণ: জাতিসংঘ

আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রভাবে বিশ্বের প্রায় অর্ধেক তরুণই দুশ্চিন্তায় ভুগছেন । এছাড়া বিশ্বের এক তৃতীয়াংশ তরুণ এই ভাইরাসের প্রভাবে ভবিষ্যত ক্যারিয়ার নিয়ে শঙ্কিত। মঙ্গলবার প্রকাশিত জাতিসংঘের একটি জরিপে এমন তথ্যই উঠে এসেছে।


‘ইয়ুথ এন্ড কোভিড-১৯ ইমপ্যাক্টস অন জবস, এডুকেশন, রাইটস এন্ড মেন্টাল ওয়েল বিং’ নামক জরিপটি চালায় জাতিসংঘের সংগঠন আন্তর্জাতিক শ্রম সংস্থা। জরিপে বলা হয়, যদি কোনো ব্যবস্থা গ্রহণ না করা হয় তাহলে তরুণরা করোনা মহামারির প্রভাবে দীর্ঘকাল ধরে ভুগবেন।

১১২টি দেহের ১২ হাজারের বেশি তরুণ এই জরিপে অংশ। জরিপে অংশ নেওয়া বেশিরভাগ তরুণই ছিলেন শিক্ষিত। তারা ইন্টারনেটের মাধ্যমে জরিপটিতে অংশ নেন।

জরিপের বিষয়ে আন্তর্জাতিক শ্রম সংস্থার মহাপরিচালক গায় রাইডার বলেন, করোনা মহামারি তরুণদের ওপর একাধিক ধাক্কা দিয়েছে। এটা শুধু যে কাজ এবং কাজের সম্ভাবনা ধ্বংস করছে তা নয়। এটি শিক্ষা , প্রশিক্ষণ এবং মানসিক স্বাস্থ্যের ওপর একটি মারাত্বক প্রভাব ফেলছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

কারাবাখ যুদ্ধ ‘সম্পূর্ণ’ বন্ধের আহ্বান পুতিন ও ম্যাক্রোঁর

azad

নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও)

Sabina Sami

টুইটারে ঝড় তুলেছে বাইডেনের ‘ইনশাল্লাহ’

Saiful Islam

মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার

Shamim Reza

লকডাউনেও প্রতিঘণ্টায় ৯০ কোটি কামিয়েছেন মুকেশ আম্বানি

Shamim Reza

জাতিসংঘে মিয়ানমারের বিকৃত তথ্য প্রচারে বাংলাদেশের ‘ক্ষোভ’

azad