Views: 111

আন্তর্জাতিক

করোনায় আলিবাবা প্রতিষ্ঠাতার সম্পদ বেড়েছে দ্বিগুণ


আন্তর্জাতিক ডেস্ক : মহামারি করোনাও রুখতে পারেনি চীনের অতিধনীদের অগ্রযাত্রা। এই যেমন ই-কমার্স জায়ান্ট আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা’র সম্পদ গত বছরের চেয়ে দ্বিগুণ বেড়েছে। চীনের সাংহাইভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান হুরুন চায়না রিচ লিস্ট বলছে, করোনার মধ্যেই দেশটির ধনকুবেরদের তালিকায় যুক্ত হয়েছে আরও ২৫৭ জন শত কোটিপতির নাম।


কারও পৌষ মাষ তো কারও সর্বনাশ! মহামারি করোনায় তা আবারও প্রমাণিত হলো। করোনায় বিশ্বজুড়ে সাধারণ মানুষজন আয় সংকটে থাকলেও ফুলেফেঁপে উঠছে ধনকুবেরদের সম্পত্তি। চীনের সাংহাইভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান হুরুন চায়না রিচ লিস্ট বলছে, চীনের অতিধনীরা ২০২০ সালে রেকর্ড দেড় লাখ কোটি মার্কিন ডলার আয় করেছেন। সম্পদ বৃদ্ধির এমন ঘটনা এর আগে কখনোই দেখেনি বিশ্ব।

সম্পদ বৃদ্ধিতে এবারও শীর্ষে রয়েছে আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা। তার সম্পদের পরিমাণ গত বছরের চেয়ে প্রায় দ্বিগুণ বেড়েছে। বর্তমানের জ্যাক মার সম্পদের পরিমাণ পাঁচ হাজার ৮৮০ কোটি ডলার। দ্বিতীয় স্থানে থাকা গেমিং জায়ান্ট ও উইচ্যাটের মালিকানা প্রতিষ্ঠান টেনসেন্টের প্রধান পনি মা। তার সম্পদের পরিমাণ ৫০ শতাংশ বেড়ে দাড়িয়েছে পাঁচ হাজার ৭৪০ কোটি ডলারে।

করোনা সংক্রমণ রোধে লকডাউনে ই-কমার্স এবং গেমসসহ প্রযুক্তিনির্ভর ব্যবসার ব্যাপক প্রসার ঘঠেছে। যার প্রভাবে চীনের অতিধনীদের সম্পদ ফুলেফেঁপে উঠেছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ইরানে বিজ্ঞানী হত্যা, ‘কিছুই জানে না ইসরায়েল’

Shamim Reza

জাপানে করোনার চেয়ে বেশি মৃত্যু আত্মহত্যায়!

Shamim Reza

নিউ ইয়র্কে সাড়া জাগিয়েছে বাইডেন বিরিয়ানি!

Sabina Sami

বহু জাল ভোটের সুনির্দিষ্ট প্রমাণ রয়েছে: ট্রাম্প

Shamim Reza

প্রেমিককে বিয়ের দাবিতে বিলবোর্ডের ওপর কিশোরী

Shamim Reza

ট্রাম্প হারলেন কেন, বললেন ইমরান খান

Shamim Reza