Views: 141

আন্তর্জাতিক ওপার বাংলা

করোনায় ভারতে এমপিদের বেতন কমাল ৩০ শতাংশ

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে এবার এমপিদের বেতনও ৩০ শতাংশ কমানোর বিল পাস করেছে দেশটির পার্লামেন্ট।

ভারতীয় লোকসভা মঙ্গলবার সংসদ সদস্যদের বেতনভাতা ও পেনশন (সংশোধনী) বিল ২০২০ সর্বসম্মতিক্রমে অনুমোদন দিয়েছে। খবর জি নিউজ ও টাইমস অব ইন্ডিয়ার।

এতে বলা হয়েছে, আগামী এক বছর এমপিদের বেতনভাতার অংশটি করোনাভাইরাস মহামারীর জরুরি খাতে ব্যয় করা হবে।


গত সোমবার ভারতীয় সংসদে উত্থাপন করা হয়েছিল এমপিদের বেতন কমানোর এ প্রস্তাব। এর আগে চলতি বছরের শুরুর দিকে মন্ত্রীদের বেতনভাতা ৩০ শতাংশ কমানোর বিল পাস হয় লোকসভায়। গত ১ এপ্রিল থেকে শুরু করে এক বছর মন্ত্রীদের বেতন কাটার কথা বলা হয়েছে ওই বিলে।

গত ৫ এপ্রিল কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এমপি ও মন্ত্রীদের বেতনভাতা ৩০ শতাংশ কমানোর প্রস্তাবে সম্মতি দিয়েছিলেন।

এমপি লোকাল এরিয়া ডেভেলপমেন্ট (এমপিএলএডি) স্কিম আগামী দুই বছরের জন্য স্থগিত করে সেই অর্থ সরকারি তহবিলে জমা দেয়ারও সিদ্ধান্ত নিয়েছে ভারতের মন্ত্রিসভা।

দেশটির কেন্দ্রীয় তর্থ ও প্রচারমন্ত্রী প্রকাশ জাভাদেকার এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন, ভারতীয় প্রেসিডেন্ট রামনাথ কোভিন্দ, ভাইস প্রেসিডেন্ট ভেঙ্কাইয়াহ নাইড়ু এবং গভর্নররাও তাদের বেতন ৩০ শতাংশ কমানোর প্রস্তাব দিয়েছেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

আর্মেনিয়ার যুদ্ধবিমান ভূপাতিত করেছে তুরস্ক

Saiful Islam

১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প

Saiful Islam

কুয়েতে ৪০ দিন শোক প্রকাশের ঘোষণা

Saiful Islam

কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই

Shamim Reza

কাশ্মীরে রেকর্ড মূল্যে কেনা হল পবিত্র কোরআনের পাণ্ডুলিপি

Shamim Reza

চীনের চূড়ান্ত শক্তির প্রদর্শন, একসঙ্গে ৫ সমুদ্রে নজিরবিহীন যুদ্ধ মহড়া

Shamim Reza